• ঢাকা
  • সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই মুহাররম, ১৪৪১ হিজরী

রাত ১:৫৮

কমলগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ পালিত


কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: “খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং সুচনা প্রকল্প, সূর্যের হাসি ক্লিনিকের সহযোগীতায় ও উপজেলার সকল কর্মকর্তাদের সমন্বয়ে একটি র‌্যালী বের করা হয়।

র‌্যালী শেষে পুষ্টি বিষয়ক আলোচনা সভার আয়োজন করা হয়। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ডা: এ.বি.এম সাজেদুল কবিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ অধ্যাপক মোঃ রফিকুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশেকুল হক, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজিত রায়, রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিন্টু দেবনাথ, সাংবাদিক মোঃ আহাদ মিয়া, মুনায়েম খান, সুমেন সিংহ প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন স্বাস্থ্য ইন্সপেক্টর গোপেন্দ্র শর্মা, স্বাস্থ্য সহকারী শ্যামকান্ত সিংহ, আহম্মদ আলী, সুচনা প্রকল্পের পুষ্টি কর্মকর্তা আব্দুল আলীম, মনিটরিং অফিসার সত্যজিৎ দেবরায়, গভারর্নেন্স অফিসার (সুচনা প্রকল্প) সাইকা উমাসি।

ডা: এ.বি.এম সাজ্জাদুর কবির বলেন, একজন সুস্থ সবল মা কেবল একটি পুষ্ট শিশু জন্ম দিতে সক্ষম। মা শিশু ও কিশোরদের পুষ্টির কথা ভাবলে আমাদের পুষ্টিকর খাবারের কথা চিন্তা করতে হবে। পুষ্টি বিষয়ে সচেতন হলেই কেবল অপুষ্টির দুষ্ট চক্র হ্রাস পাবে।