• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং | ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৮ই শাবান, ১৪৪১ হিজরী

সকাল ১১:৫৪

‘এ বিষয়ে বলতে পারছি না’ :সোহানা সাবা


বিনদন ডেস্ক:

মডেল -অভিনেত্রী সোহানা সাবা। এখন ব্যস্ত সময় পার করছেন আফজাল হোসেনের ‘মানিকের লাল কাকড়া’ শিরোনামের চলচ্চিত্রটি নিয়ে। গেল বছরের শেষের দিক থেকে এই ছবির শুটিং শুরু হয়। একটি ওয়েব সিরিজে অভিনয়ের জন্যও প্রস্তুতি নিচ্ছেন তিনি। ব্যস্ততা ও সমসাময়িক নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন এন আই বুলবুল

‘মানিকের লাল কাঁকড়া’ ছবিটি সম্পর্কে জানতে চাই?
কথাসাহিত্যিক মানিক বন্দোপাধ্যায়ের জীবন কাহিনি নিয়ে লেখা কবি ও ছড়াকার আনজীর লিটনের কিশোর উপন্যাস ‘মানিকের লাল কাঁকড়া’ অবলম্বনে একই নামে ছবিটি নির্মিত হচ্ছে। এটির চিত্রনাট্য লিখেছেন মাসুম রেজা। নির্মাতা আফজাল হোসেন।তার সঙ্গে কাজ করার অভিজ্ঞাতা সত্যি অন্যরকম। তার মতো মানুষের সঙ্গে কাজ করা মানে অনেক কিছু শেখার ও জানার। এটি আমার ক্যারিয়ারের অন্যতম একটি ছবি হবে আশা করছি।

‘মধুর ক্যান্টিন’ শিরোনামের একটি ছবিতে অভিনয়ের কথা ছিল। এটির খবর কি?
এ বিষয়ে বলতে পারছি না। কবে কখন শুটিং শুরু হবে তাও জানি না। কাজ শুরুর বিষয়টি পাকাপাকি হলে এ বিষয়ে জানাতে পারবো।

ওপার বাংলার চলচ্চিত্রে কাজ করছেন?
আসছে আগষ্টে ওপার বাংলার একটি চলচ্চিত্রের শুটিং শুরু করবো। চলতি বছরের শুরুতে এ ছবির শুটিং শুরুর কথা ছিল। কিন্তু বিশেষ কারণে শুটিং পেছানো হয়েছে। ওপার বাংলায় মুক্তির অপেক্ষায় আছে আমার অভিনীত ‘এপার ওপার’ শিরোনামের একটি চলচ্চিত্র। প্রায় দুই বছর আগে এ ছবিটির শুটিং শেষ করেছি।

এখন তো সবাই ওয়েব সিরিজে ঝুকছেন। আপনাকে দেখা যাবে?
একটি ওয়েব সিরিজের প্রস্তুতি নিচ্ছি। খুব শিগগির তার শুটিং শুরুর কথা রয়েছে। এ ওয়েব সিরিজে দর্শকের জন্য থাকছে নতুন চমক। অভিনয়ের পাশাপাশি এই ওয়েব সিরিজের গল্পটি আমার নিজের লেখা। এছাড়া এটি আমার প্রোডাকশন থেকে নির্মিত হবে।

টিভি নাটকে কাজের কি অবস্থা?
গেল ভালোবাসা দিবসের জন্য ‘কাকতলীয়’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেছি। প্রায় ছয় মাস পর নাটকে কাজ করেছি। এছাড়া দীপ্ত টিভির সিরিয়াল ‘মধ্যবর্তিনী-২’ শুটিং শেষ করেছি। এটি প্রচারের অপেক্ষায় আছে।

নাটকে কম কাজ করার বিশেষ কারণ রয়েছে?
শুধু একটি কারণে তো আর দূরে থাকছি না। অনেকগুলো কারণ আছে। এখন টেলিভিশন নাটকে মনে দাগ কাটার মতো গল্প তেমন নেই। এছাড়া বাজেট সংকট তো আছে। বাজেট ভালো না থাকলে ভালো নাটকে কাজ করাও সম্ভব হয় না।

দর্শক টিভি নাটক দেখছে বলে মন্তব্য করেন অনেকে। আপনি কি মনে করেন?
দর্শক এখন শুধু নাটক না, টিভিও দেখছে না। কেন দর্শক আমাদের টিভি চ্যানেলগুলো দেখবে। সব চ্যানেলে একই ধরনের সংবাদ, একই ধরনের টকশো প্রচার হচ্ছে। পাশের দেশে সংবাদের চ্যানেলে শুধু সংবাদ, সিরিয়ালের চ্যানেলে সিরিয়াল প্রচার হচ্ছে। আমাদের এখানে তার ব্যতিক্রম।

আমাদের শোবিজের অবস্থা কেমন মনে হচ্ছে?
এই সময়ে আমাদের অনেক কিছুর পরিবর্তন হয়েছে। কিন্তু এখন জবাবদিহিতা নেই। যে যার মতো কাজ করছে। কিছু কিছু ক্ষেত্রে কাজের সংখ্যা বেড়েছে। তবে মান অনেক কমেছে। অদক্ষ লোকদেরও প্রভাব বাড়ছে।