• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

রাত ৮:৪৫

এভাবে বিশ্বকাপ জেতাটা ঠিক হয়নি: মরগ্যান


স্পোর্টস ডেস্ক : নাটকীয় এক বিশ্বকাপ ফাইনাল। কী ছিল না ওই ফাইনালে? ম্যাচ টাই হওয়ার পর, সুপার ওভার। সেখানেও দুই দলের রান সমান। বারুদে ঠাসা, উত্তেজনায় ভরপুর কোনো কিছুতেই যেন সঙ্গায়িত করা যায় না এই ম্যাচ।

যেখানে শেষ পর্যন্ত স্বাগতিক ইংল্যান্ড প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছে বাউন্ডারি বেশি হাঁকানোয়। ওই ফাইনালের পর আইসিসির ফল নির্ধারণের নিয়ম নিয়ে বেশ সমালোাচনা হয়েছে। অনেকেই বলেছেন বাউন্ডারির কম হাঁকানোয় নিউজিল্যান্ডের হেরে যাওয়া তাদের প্রতি অন্যায়।

এমনকি বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগ্যানও মনে করছেন বিশ্বকাপের ফাইনালে এভাবে জয় পাওয়াটা তাদের ঠিক হয়নি।

তিনি বলেন, ‘আমার মনে হয় এমনভাবে ফলাফল পাওয়াটা ঠিক হয়নি। যেখানে কোনো ব্যবধানই ছিল না। পুরো ম্যাচে এমন একটি মুহূর্তও আসেনি যখন মনে হয়েছে ‘ম্যাচটা শেষ হয়ে গেছে।’ পুরো ম্যাচটাই ব্যালেন্সড ছিল।’

ফাইনালের প্রত্যেক মুহূর্তেই ছিল উত্তেজনায় ভরপুর। দর্শকরাই হয়ত অনেকে এখনও স্বাভাবিক হতে পারেননি সেই ম্যাচের পর। তবে এমন উত্তেজনাকর ফাইনালে জয় পাওয়ার পরও স্বাভাবিক আছেন বলেই দাবি মরগ্যানের। ফাইনালে জয়ের চেয়ে হারটাই কঠিন ছিল বলে দাবি তার।

তিনি বলেন, ‘আমি এখনও স্বাভাবিক আছি। আমি স্বাভাবিক ভাবেই দিন কাটাচ্ছি। আমি জানি আমি সেখানে ছিলাম। এবং এটা ঘটেছে (আমরা বিশ্বকাপ জিতেছি)। কিন্তু আমি সেখানেই নিজেকে আটকে রাখতে পারি না। জেতার পর হয়ত মনে হতে পারে সহজ ছিল, কিন্তু আসলে ব্যাপারটা সহজ ছিল না। অবশ্যই, এমন ম্যাচে হারাটাই কঠিন ছিল।’