• ঢাকা
  • সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪১ হিজরী

সকাল ১১:২৮

এবার ফুটবল মাঠে সাকিবের জাদু


স্পোর্টস ডেস্ক : অনুশীলনে গা গরমের ফুটবল খেলা বাংলাদেশ ক্রিকেট দলের নিয়মিত চিত্র। এছাড়া বৃষ্টির কারণে মাঠে খেলা গড়ানোর সম্ভাবনা না থাকলেও ফুটবল নিয়ে নেমে পড়েন সাকিব আল হাসান, মুশফিকুর রহীমরা।

এই যেমন গত ২৪ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায় বৃষ্টির কারণে। তখন অলস সময় কাটানোর জন্য রুবেল হোসেন, শফিউল ইসলাম, আফিফ হোসেন ও নাজমুল শান্তরা এক দলে এবং মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, সাব্বির রহমানরা আরেক দলে ভাগ হয়ে শুরু করেন ফুটবল খেলা।

সেদিন অধিনায়ক হিসেবে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত হবে বিধায় খেলেননি সাকিব। তবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সেরা ফুটবলার কে?- এমন প্রশ্নের জবাবে দল সংশ্লিষ্ট যে কেউই একবাক্যে বলে দেবেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের নাম।

ক্রিকেট মাঠে যেমন তিনি বিশ্বসেরা অলরাউন্ডার, তেমনি কম যান না ফুটবল মাঠেও। ছোটবেলায় তার বাবাও চেয়েছিলেন ছেলেকে ফুটবলার বানাতে। সাকিব নিজেও বেশ কয়েকবার সাক্ষাৎকারে জানিয়েছেন ক্রিকেটার না হলে হয়তো ফুটবলারই হতেন।

এ কথাগুলো যে অমূলক নয়, তার প্রমাণ মিললো আরও একবার। বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছেন সাকিব। সেখানেই সতীর্থদের সঙ্গে মেতেছেন ফুটবল খেলায়। শুধু খেলেই যে ক্ষান্ত হয়েছেন তা নয়, দেখিয়েছেন নিজের পায়ের জাদুও।

সতীর্থ এক খেলোয়াড়ের কাছ থেকে বল পান বাম প্রান্তে থাকা সাকিব। বাঁ পায়েই ড্রিবলিং করে ঢুকে যান মাঠের মাঝ বরাবর। তারপর বাঁ পায়ের অতর্কিত এক শটে বল জড়িয়ে দেন জালে। সাকিবের এমন দৃষ্টিনন্দন গোলে দলের বাকি খেলোয়াড়রা ছুটে আসেন তাকে অভিনন্দন জানাতে।

এদিকে সিপিএলে এখন বেশ কঠিন অবস্থায় দাঁড়িয়ে সাকিবের দল বার্বাডোজ ট্রাইডেন্টস। প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হেরে যাওয়ায় এখন দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি তাদের সামনে বাঁচা মরার লড়াই। যেখানে আগামীকাল ভোরে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে লড়বে সাকিবের বার্বাডোজ।