• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪১ হিজরী

রাত ১২:৪৫

উত্তরা পশ্চিম থানায় আলামতের গাড়িতে এডিস নির্মূল অভিযান



নিজস্ব প্রতিবেদক : এডিস মশার বংশ বিস্তাররোধে নিয়মিত পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে আলামতের জব্দকৃত যানবাহনে পাউডার ছিটিয়ে ও ফগার মেশিন প্রয়োগের মাধ্যমে এডিস মশা নির্মূলে কর্মসূচি সম্পন্ন করেছে উত্তরা পশ্চিম থানা কর্তৃপক্ষ। বুধবার দুপুরে ডিএমপি উত্তরা জোনের এডিসি মিজানুর রহমানের উপস্থিতিতে এই পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করতে দেখা যায়। ডিএনসিসি’র মশক নিধন কর্মী দ্বারা ফগার মেশিন প্রয়োগসহ থানা কর্তৃপক্ষ পরিত্যক্ত গাড়িগুলোতে পাউডার ছিটায়। উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ তপন চন্দ্র সাহা, ওসি অপারেশন আলমগীর গাজী, ওসি তদন্ত কাজী আবুল কালামসহ অন্যান্য অফিসারগণ পাউডার ছিটিয়ে উক্ত কাজে অংশগ্রহণ করেন।

এ সময় এডিসি মিজানুর রহমান প্রতিবেদককে জানান, যেহেতু পুলিশের বিচরণ সর্বক্ষেত্রেই রয়েছে তাই আমরা এডিস মশা নির্মূলে ঝুঁকিপূর্ণ স্থানগুলো শনাক্ত করে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করছি। বিশেষ করে আজকে আমরা উত্তরা পশ্চিম থানায় বিভিন্ন সময়ে আলামতের পরিত্যক্ত গাড়িগুলোতে ফগার মেশিন ও পাউডার ছিটিয়েছি, যাতে দীর্ঘদিনের পড়ে থাকা গাড়িগুলোতে এডিস মশা বংশ বিস্তার না করতে পারে এবং সেই সাথে ময়লা-আবর্জনা একত্রিত করে পুড়িয়ে ফেলা হচ্ছে।
ডেঙ্গু ও এডিস মশা নির্মূলে জনসচেতনতামূলক প্রচারণায় উত্তরা পশ্চিম থানার ভূমিকা সম্পর্কে প্রশ্ন করলে তিনি বলেন, উত্তরা পশ্চিম থানা এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলাসহ জনগণের মাঝে এডিস মশা নির্মূল ও প্রতিরোধে আমাদের অফিসাররা ডিউটি এলাকায় সচেতনতামূলক কর্মসূচি পালন করে আসছে। এটি মূলত আমাদের জনকল্যাণ কাজের অংশ হিসেবে করা হচ্ছে।