• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

রাত ৮:৪৬

ইসির অনুমতি ছাড়া বদলি নয়


নতুন কাগজ ডেস্ক: নির্বাচন কমিশনের অনুমতি ছাড়া রংপুর-৩ আসনে সব ধরনের বদলির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ওই নির্বাচনী আসনে উপনির্বাচন উপলক্ষে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনাটি রিটার্নিং কর্মকর্তা, মন্ত্রিপরিষদ সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, মহাপুলিশ পরিদর্শক, সব সচিবসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।
নির্দেশনায় বলা হয়েছে- গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও)-১৯৭২ অনুযায়ী, নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী ফলাফল ঘোষণার পরবর্তী ১৫ দিনের মধ্যে নির্বাচন কমিশনের পূর্বানুমতি ব্যতীত কাউকে কর্মস্থল থেকে বদলি করা যাবে না।
রংপুর-৩ আসনটিতে আগামী ৫ অক্টোবর উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সবগুলো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে। এজন্য সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট নেয়া হবে। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৯ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১১ সেপ্টেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আগামী ১২ থেকে ১৪ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশন সচিবালয়ে আপিল গ্রহণ করা হবে। আপলি নিষ্পত্তি করা হবে ১৫ সেপ্টেম্বর।

নতুন কাগজ/আরকে