ঢাকা রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং | ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই জিলহজ্জ, ১৪৪০ হিজরী

রাত ৪:৩৮
সারা বাংলা

ইবিতে গুজব বিরোধী র‌্যালি ও সমাবেশ

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুজবের বিরুদ্ধে সচেতনতামূলক সমাবেশ ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় বিশ^বিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে ল’ অ্যাওয়ারনেস এন্ড ভ্যালুস ডেভেলপমেন্ট সেন্টারের আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

‘গুজবকে না বলুন, গুজব রটনাকারীদের আইনের হাতে তুলে দিন’ প্রতিপাদ্য নিয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্বে সমাবেশটি অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের তরুণ প্রজন্মের বন্ধুদেরকে আহবান জানাই, যে কোন প্রকার মিথ্যা ভ্রান্ত গুজবে কান না রাখতে। গুজবের বিধ্বংসী প্রভাবে সহিংসতা যেন না হতে পারে এজন্য জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি দূর্ভেদ্য বলয় গড়ে তুলতে হবে।’

সংগঠটির সভাপতি মমিনুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, সহকারী অধ্যাপক আরমিন খাতুন, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আমজাদ হোসাইন, ল’ এন্ড ল্যান্ড ল্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক বনানী আফরিন, বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।

সমাবেশ শেষে প্রসাশন ভবনের সামনে থেকে সচেতনতামূলক প্রচারণা ও র‌্যালি শুরু হয়। পরে প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যূরালের সামনে গিয়ে র‌্যালিটি শেষ হয়। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।

এসময় শিক্ষার্থীদের মাঝে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের গণমাধ্যমে প্রকাশিত গুজব বিরোধী একটি লেখার কপি বিতরণ করা হয়।