• ঢাকা
  • মঙ্গলবার, ২১শে জানুয়ারি, ২০২০ ইং | ৭ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৫শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

রাত ৯:৩২

ইতালিতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত


তুহিন মাহামুদ ইতালি থেকে : গত ১২ জানুয়ারী রোজ রবিবার ইতালির মিলান শহরের স্হানীয় গান্ধি রেস্তরায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০ জানুয়ারী ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

ইতালি আওয়ামী লীগ মিলান লোম্বারদিয়া শাখার ভারপ্রাপ্ত সভাপতি আ: মান্নান মালিথার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাজমুল কবির জামানের পরিচালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়।এরপর সকল শহীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসের তাৎপর্য তুলে ধরে এবং জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন,পাকিস্তানের কারাগার থেকে দীর্ঘ নয় মাস পর বন্দি দশা থেকে মুক্তিলাভ ও ১০ জানুয়ারী ১৯৭২ সালে রক্তস্নাত স্বদেশের বুকে ফিরে আসেন, লাখো জনতার ভীরে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আবেগ জড়িত কন্ঠের বিভিন্ন দিক তুলে বক্তব্য রাখেন,ইতালি আওয়ামী লীগ লোম্বার্দিয়া শাখার সম্মানিত সদস্য আকরাম হোসেন, সহ সভাপতি খোরশেদ আলম,সহ সভাপতি আবু আলম,যুগ্ন সম্পাদক মোহাম্মদ হানিফ শিপন,সরোয়ার হোসেন মোল্লা,খান রহমান,জামিল আহমেদ ,চঞ্চল রহমান,লুৎফর রহমান,তুহিন মাহামুদ,আওয়ামী নেতা হান্নান মাষ্টার, নুর মোহাম্মদ মালেক,তারা মিয়া,শাজাহান মাতুব্বর,খান রিপন,সাংগঠনিক সম্পাদক আরফান শিকদার,শেখ ছাইদ,প্রচার সম্পাদক জাকির হোসেন মামুন,সহ প্রচার সম্পাদক আব্দুল বাছিত দোলই,সাংস্কৃতিক সম্পাদক সরোয়ার হোসেন,প্রকাশনা সম্পাদক মুনসুর খালাসি,মমিনুর রহমান,যুবলীগ সভাপতি খান মামুন,সদস্য সালাহউদ্দিন রিপন,সিরাজুল ইসলাম,,বঙ্গবন্ধু পরিষদ সভাপতি হাজ্বী শাহআলম,সাধারণ সম্পাদক সাইদুর রহমান,সাংগঠনিক সম্পাদক মুনজুর হোসেন,,স্বেচ্ছাসেবক লীগ সভাপতি তোফায়েল আহমেদ খান তপু,ছাত্র লীগের জোবায়ের আহমেদ শিশু,রুহুল আমিন রাহুল,দুলাল, বাবুল,রুপম প্রমূখ। এছাড়া সভায় উপস্হিত ছিলেন,আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা কার্যকরী কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় পূণরায় নতুন একটি কার্যকরী কমিটি গঠনের লক্ষে একটি সম্মেলন প্রস্তুুত কমিটি গঠনের আহবান জানান। সবশেষে তবারক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।