• ঢাকা
  • সোমবার, ১লা জুন, ২০২০ ইং | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ৮ই শাওয়াল, ১৪৪১ হিজরী

বিকাল ৫:৫৩

ইতালিতে জাতীয় শোক দিবস পালন


তুহিন মাহমুদ, ইতালি থেকে : জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ইতালির মিলান লোম্বারদিয়া আ. লীগ এর আয়োজনে ২১ আগস্ট বুধবার বিকাল ৫টায় স্থানীয় চায়না রেস্তোরাঁয় এ সভা আয়োজিত হয়।

ভারপ্রাপ্ত সভাপতি আ:মান্নান মালিথার সভাপতিত্বে সাধারণ সম্পাদক নাজমুল কবির জামানের সঞ্চালনায় যুগ্ন সম্পাদক তুহিন মাহামুদের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতীর জনক বঙ্গবন্ধু সহ সকল শাহাদাৎ বরণকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নেতারা আলোচনা সভায় বক্তব্য দেন। সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। তার সুদৃঢ় নেতৃত্বের কারণেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে জাতির ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করেছিল।