• ঢাকা
  • রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ৯:২১

ইংল্যান্ড ছেড়ে ইতালিতে লুকাকু


স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ড ছেড়ে ইতালিতে রাশিয়া বিশ্বকাপ কাঁপানো সেই লুকাকু
বিশাল শরীর; কিন্তু এই শরীর নিয়েও যে দুরন্ত গতি তার, সেটা দিয়েই রাশিয়া বিশ্বকাপে নজর কেড়েছিলেন বেলজিয়ামের স্টাইকার রোমেলু লুকাকু। ক্লাব ফুটবলে এতদিন তার পরিচয় ছিল ম্যানচেস্টার ইউনাইটেড (ম্যানইউ)। এবার ইংলিশ ক্লাব ম্যানইউ ছেড়ে ইতালিতে গিয়ে ইন্টার মিলানে যোগ দিলেন লুকাকু।

জুভেন্টাস কিংবা চেলসির কোচ থাকাকালীন সময়ে বেলজিয়ান এই স্ট্রাইকারকে দলে পেতে একাধিকবার চেষ্টা করেছিলেন অ্যান্তোনিও কন্তে; কিন্তু সম্ভব হয়নি কোনোবারই। ওই সময়গুলোতে লুকাকু ছিলেন এভার্টনের ফরোয়ার্ড। এবার খোদ ম্যানইউ ম্যানেজার সোলজায়ের সুযোগ করে দিলেন লুকাকুর ইতালিতে যাওয়া। কারণ, ম্যানইউ কোচের বেলজিয়ান তারকার তিক্ত সম্পর্ক কন্তেকে সুযোগ করে দিয়েছিল লুকাকুকে লুফে নেয়ার।

দলবদলের শুরুতে প্রাথমিকভাবে শোনা যাচ্ছিল ইতালির আরেক ক্লাব জুভেন্টাসও পেতে আগ্রহী বেলজিয়ান এই তারকাকে। সে ক্ষেত্রে পাওলো দিবালাকে দিয়ে লুকাকুকে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল তারা; কিন্তু সেটা সম্ভব হয়নি। ফলে আন্তোনিও কন্তের চাহিদামতোই ইন্টার মিলানে নাম লেখায় লুকাকু।

পাঁচবছরের চুক্তিতে ইন্টার মিলানে যোগ দিয়েছেন তিনি। তবে এখনও তার পারিশ্রমিক কিংবা ট্রান্সফার ফি নিয়ে মুখে কুলুপ এঁটেছে ইতালির ক্লাবটি।

তবে এক বিবৃতিতে ইন্টার মিলান জানিয়েছে, ‘স্থায়ী চুক্তিতে ম্যানইউ ছেড়ে আমাদের ক্লাবে যোগ দিয়েছেন বেলজিয়ান স্ট্রাইকার। ৩০ জুন, ২০২৪ পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।’

তবে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে, ৮০ মিলিয়ন ইউরোয় ম্যানইউ ছেড়ে ইতালির ক্লাবে যোগ দিয়েছেন লুকাকু। ইন্টার মিলানের তরফ থেকে প্রকাশ করা হয়েছে একটি ভিডিও। যে ভিডিওবার্তায় লুকাকু বলছেন, ‘ইন্টার সবার জন্য নয়, তাই আমি এখানে।’