• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ৬:০৮

আশাশুনিতে জমে উঠেছে প্রার্থীদের প্রচারণা


স্টাফ রিপোর্টার: আর মাত্র ৯ দিন পর আশাশুনি উপজেলার ৩নং কুল্যা ইউনিয়ন পরিরষদের উপ-নির্বাচন। ইউনিয়নের ৯টি ওয়ার্ডে চলছে নির্বাচনী প্রচারণা। এ ইউনিয়নে ৪ জন চেয়ারম্যান প্রার্থী ও স্ব-স্ব কর্মীদের চোখে ঘুম নেই। ছুটছে ভোটারদের দ্বারে দ্বারে। চাইছে ভোট ও দোয়া। চায়ের দোকানগুলোতেও চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনার ঝড়।

কুল্যা ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড ঘুরে দেখা গেছে, প্রতিটি গ্রামে চেয়ারম্যান প্রার্থীদের ব্যানার ও পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে। এ উপ-নির্বাচনে ৪ জন চেয়ারম্যান প্রার্থী হলেন, আ’লীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থী আব্দুল বাছেত হারুন চৌধুরী (নৌকা), সতন্ত্র প্রার্থী আব্দুল মাজেদ গাজী (মোটর সাইকেল), ওমর সাকি পলাশ (আনারস) এবং জাহিদা ইসলাম (চশমা) প্রতীক। এছাড়া সংরক্ষিত মহিলা আসনে (১, ২ ও ৩নং ওয়ার্ড) লড়বেন ৫ জন প্রার্থী। তারা হলেন, সালমা খাতুন (মাইক), ছবেদা বেগম (কলম), পারভীন সুলতানা (বই), খালেদা বেগম (সূর্য্যমুখী ফুল) এবং নবীজান খাতুন (বক) প্রতীক।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট ও দোয়া চাইছেন। নিজেদের অবস্থান তুলে ধরে আগামীর উন্নয়নের প্রতিশ্রুতি তাদের মুখে। এ ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিতে চান প্রার্থীরা। নানাভাবে ভোটারদের পক্ষে নিতে তারা কাজ করছেন। বিভিন্ন স্থানে ডিজিটাল ব্যানার ও পোস্টার টাঙিয়ে প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা।

উপজেলা নির্বাচন অফিসার মো. সাইফুর ররহমান জানান, ‘আগামী ২৫ জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইউনিয়নটির ৯ ওয়ার্ডে ভোটার সংখ্যা ১৯ হাজার ৫১৩ জন। এর মধ্যে পুরুষ ৯ হাজার ৮৫৯ ও মহিলা ৯ হাজার ৬৫৪ জন। কেন্দ্র সংখ্যা ৯টি ও বুথ সংখ্যা ৫০টি।’