• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ৯:১৫

‘আমাকে একজন মেসি দেন, আমি ট্রফি দেব’


ক্রীড়া ডেস্ক : এই মেসিকে কে না পেতে চান। অনেক বড় বড় ক্লাবই তাকে হাইজ্যাকের স্বপ্ন দেখেন। যেমনটা হয়েছে আয়াক্স কোচ এরিক টেন হাগের ক্ষেত্রেও।

বার্সার হয়ে প্রায় সব শিরোপাই জিতেছেন লিওনেল মেসি। দলগত অর্জনের পাশাপাশি ব্যক্তিগত অর্জনও কম নয় তার। এখন পর্যন্ত ছয়-ছয়টা বর্ষসেরার মুকুট গেছে তার শোকেসে। তাই অন্য কোচরাও মনে করেন তার মতো কাউকে ফেলে শিরোপা জেতাটা সহজ হবে। সম্প্রতি এক সাক্ষাতে এরিক টেন বলেন, ‘আমাকে একজন মেসি এনে দেন, একটা ক্লাবের হয়ে যত শিরোপা দরকার সব কয়টা আমি জিতিয়ে দেখাবো’

ফুটবলে কোচের গুরুত্ব কতখানি বোদ্ধাদের অবশ্যই জানা থাকার কথা। ক্রিকেট হয়তো তার ব্যতিক্রম। তবে আয়াক্স কোচের কথা শুনে মনে হবে একজন ডাগ আউটের নেতার চেয়ে দরকার একজন মাঠের সৈনিক। ২০০৫ সাল থেকে ক্যাম্প ন্যু মাতাচ্ছেন মেসি। এখন পর্যন্ত কাতালান ক্লাবটির হয়ে ৬৯৭ ম্যাচে অংশ নিয়েছেন তিনি। যার মধ্যে গোলের সংখ্যাটা ৬০৯। জিতেছেন ছোট-বড় মিলিয়ে ৩৫টি শিরোপা।

বর্তমান সময়টাও একেবারে খারাপ যাচ্ছে না মেসির। ২০১৯-২০ মৌসুমের শুরুতে চোটের কবল থেকে উঠে দাঁড়ানোর পর লিগে ছিলেন দারুণ ফর্মে। অবশ্য ইউরোপ সেরার লড়াইয়ে এখনো নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি। অদ্যাবধি লা লিগার ৬ ম্যাচে অংশ নিয়ে ৫ গোল করেছেন মেসি। সেই সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৪ গোল। বিপরীত চিত্রটা চ্যাম্পিয়ন্স লিগে, যেখানে ৪ ম্যাচে মেসির গোল মাত্র একটি।