• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং | ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সফর, ১৪৪১ হিজরী

রাত ১০:৩১

আবরার হত্যার প্রতিবাদে গাজীপুর মহানগর ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বী হত্যার প্রতিবাদে এবং জড়িতদের ফাঁসির দাবিতে বিক্ষোভ করেছে গাজীপুর মহানগর ছাত্রদল।

প্রত্যক্ষদর্শীরা জানান, জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কর্মসূচি পালনের অংশ হিসেবে বুধবার সকাল ১১টার দিকে টংগী কলেজ গেইটের সামনে জড়ো হতে থাকেন নেতা-কর্মীরা। এরপর সেখান থেকে মিছিল শুরু করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেরাগআলী মার্কেট প্রদক্ষিণ করে হোসেন মার্কেট গিয়ে শেষ হয়।

তারা জানান, বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম সিনিঃ যুগ্ম-সম্পাদক শেখ মোঃ সুমন, মহানগর ছাত্রদল নেতা মোঃ সোহেল রানা চমন, মোনায়েম খন্দকার, মোঃ আলী,জাকারিয়া সরকার হিমেল প্রমুখ। বক্তারা বলেন, ভারত বিরোধী আন্দোলনের প্রথম শহীদ আবরার ফাহাদের ভাষ্কর্য তৈরী করা হোক বুয়েটে। দেশে ভিন্নমত প্রকাশের স্বাধীনতা নেই বলেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশ বিরোধী চুক্তি নিয়ে কথা বলায় আবরার-কে ছাত্রলীগের সন্ত্রাসীরা পিটিয়ে হত্যা করেছে। অবিলম্বে এই নির্মম ও পৈশাচিক হত্যাকান্ডের খুনীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি এবং শিক্ষা-প্রতিষ্ঠানে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগ-কে নিষিদ্ধ করার দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন টংগী থানা ছাত্রদল নেতা বি.এম. শামিম(পূর্ব), মামুন হাওলাদার(পশ্চিম), নীল হাসান(পশ্চিম), নাজমুল হাসান নাঈম(পশ্চিম) শরীফুল ইসলাম(জয়দেবপুর), এন.এ.খান প্রিন্স(পশ্চিম),, পিংকু পাটোয়ারী(পূর্ব), মোমিনুল(গাছা) প্রত্যয় বেপারী(পশ্চিম), ইশতিয়াক আহমেদ জীম(টংগী কলেজ), সাইফুল মৃধা(পূর্ব), এইচ.এম ইকবাল রুবেল(পশ্চিম), শেখ মোঃ সাজু(পশ্চিম), রব(পশ্চিম),রফিকুল ইসলাম(পূর্ব), ইউসুফ হাওলাদার (পূর্ব), আমিনুল ইসলাম(সালনা), মিজান হোসেন শ্রাবণ (পূর্ব) সহ আরো অনেকে।

উল্লেখ্য, রোববার রাত ৩টার দিকে বুয়েটের শেরেবাংলা হলের দো’তলায় উঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের লাশ উদ্ধার করে চকবাজার থানা পুলিশ। জানা যায়, ঐ রাতে হলের রুম থেকে ডেকে ২০১১ নম্বর কক্ষে নিয়ে আবরারকে পেটান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েক নেতা। এ ঘটনায় ছাত্রলীগ নেতাসহ ১৯ জনকে আসামি করে মামলা হয়েছে। এছাড়া অভিযুক্ত ১১ নেতা-কর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।