• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

দুপুর ১২:০৪

আবরারের রুমমেট মিজান আটক


নিজস্ব প্রতিবেদক : বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদ হত্যার ঘটনায় তার রুমমেট মিজানকে আটক করেছে ডিবি দক্ষিণের গোয়েন্দা কর্মকর্তারা।

বৃহস্পতিবার বুয়েটের শেরেবাংলা হল থেকে তাকে আটক করা হয়। আবরারকে যে কক্ষে থাকতেন সেই ১০১১ কক্ষের বাসিন্দা মিজান।

ডিবি দক্ষিণ বিভাগের (লালবাগ জোন) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার খন্দকার রবিউল আরাফাত লেলিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মিজানকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে বেলা ১১টার দিকে রাজধানীর সবুজবাগের এক আত্মীয়ের বাসা থেকে আটক করা হয় বুয়েট শাখা ছাত্রলীগের আইন বিষয়ক অমিত সাহাকে, যার রুমে আবরার ফাহাদকে হত্যা করা হয়েছিল।

গত রবিবার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ।

ভারতের সঙ্গে সাম্প্রতিক কয়েকটি চুক্তি নিয়ে ফেসবুকে মন্তব্যের সূত্র ধরে শিবির সন্দেহে আবরারকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে বুয়েট ছাত্রলীগের নেতা-কর্মীরা তাকে পিটিয়ে হত্যা করে বলে হলের শিক্ষার্থীরা অভিযোগ করেন।

ওই ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে ১০ জনকে গত মঙ্গলবার আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে আদালত পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে আবরার ফাহাদের হত্যার প্রতিবাদে আন্দোলনে চালিয়ে যাচ্ছেন বুয়েট শিক্ষার্থীরা। ১০ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত বুয়েট শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

শুক্রবারের মধ্যে দাবি না মানলে প্রত্যেক প্রশাসনিক ভবনে তালা ঝুলানোর হুঁশিয়ারি এসেছে শিক্ষার্থীদের কাছ থেকে। আগামীকাল দুপুর ২টার মধ্যে উপাচার্য নিজে এসে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলে বিভিন্ন দাবি না মানলে সোমবার থেকে অনুষ্ঠেয় ভর্তি পরীক্ষা হতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দেন তারা।