• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং | ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৪শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ৬:৩০

আন্দোলন কোন বছরের অক্টোবরে, প্রশ্ন তথ্যমন্ত্রীর


নতুন কাগজ ডেস্ক: বিএনপির আন্দোলন কোন বছরের অক্টোবর থেকে- এমন প্রশ্ন রেখেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময় করেন তথ্যমন্ত্রী।
অক্টোবর থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষিত আন্দোলন বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ প্রশ্ন রাখেন।
ড. হাছান মাহমুদ বলেন, ‘তাদের (বিএনপি) আন্দোলন কোন্ বছরের অক্টোবর থেকে সেটিই প্রশ্ন। কারণ তারা দশ বছর ধরে এ কথা বলে আসছেন। গরম একটু কমলে বা শীত একটু কমলে, বার্ষিক পরীক্ষার পরে, রোজার পরে, ঈদের পরে, বৃষ্টি একটু কমলে-এভাবে বহু সময় বহু আন্দোলনের তারিখ আমরা দেখেছি। কিন্তু তাদের পক্ষে কোনো আন্দোলন গড়ে তোলা সম্ভব হয়নি।’
বিএনপির আস্থা জনগণের ওপরে নয়, তাদের আস্থা বিদেশিদের ওপর বলে মন্তব্য করে তিনি বলেন, কোনো কিছু হলেই বিএনপি বিদেশিদের কাছে নালিশ করে। এ কারণে তাদের অনেকে ‘বাংলাদেশ নালিশ পার্টি’ বলে।
‘বিএনপি আবারও কূটনীতিকদের কাছে নালিশ করেছে’- সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, বারংবার কূটনীতিকদের সঙ্গে বসার মাধ্যমে বিএনপি এটাই প্রমাণ করে যে, দেশের জনগণের ওপর তাদের আস্থা নেই, বিদেশিদের ওপরেই তাদের সমস্ত ভরসা। যাদের জনভিত্তি নেই তারাই কিন্তু বারবার বিদেশিদের কাছে যায়। কোনো একটা কিছু হলেই বিএনপি বিদেশিদের কাছে নালিশ উপস্থাপন করে। এ কারণে অনেকে তাদের ‘বাংলাদেশ নালিশ পার্টি’ বলে। এটি তাদের জন্য অত্যন্ত লজ্জাস্কর।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল কথা বলার ক্ষেত্রে অত্যন্ত সফল কিন্তু কার্যক্ষেত্রে প্রচণ্ড বিফল। তিনি আরও বলেন, ‘বিএনপির যে নেতারা আন্দোলনের ডাক দিচ্ছেন, তাদের ওপর তাদের কর্মীদেরও আস্থা নেই। যে নেতারা হাইকোর্টে বোরখা পড়ে হাজির হয়, তাদের ওপর কর্মীদের আস্থা থাকার কথাও নয়।

নতুন কাগজ/আরকে