ঢাকা বৃহস্পতিবার, ২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে শাওয়াল, ১৪৪০ হিজরী

রাত ২:১৬
খেলাধুলাখেলাধুলা টপ

আইসিসি ভারতের ইচ্ছেমত পিচ বানায়, বোমা ফাটালেন পাক অধিনায়ক

চলতি বিশ্বকাপে যেন একের পর এক বিতর্ক ছড়িয়ে পড়ছে। মহেন্দ্র সিং ধোনির গ্লাভস, আম্পায়ারিং এবং বেল বিতর্কের পর এখন নতুন আরেক অভিযোগ তুলেছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। পাকিস্তান অধিনায়কের দাবি, বিশ্বকাপে ভারতের ইচ্ছেমত পিচ বানানো হচ্ছে।

বিশ্বকাপে তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের আট নম্বরে আছে পাকিস্তান। বাউন্সি পিচে উপমহাদেশের ব্যাটসম্যানরা যে একটু নড়বড়ে থাকেন, সেটা সবাই জানে। এর ঝাঁঝ পাকিস্তান টের পেয়েছে বিশ্বকাপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই। ওশানে থমাস, জেসন হোল্ডারদের তোপে ৭ উইকেটের লজ্জার হার বরণ করে সরফরাজ আহমেদের দল।

আজ বুধবার (১২ জুন) অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নেমেছে পাকিস্তান। পাকিস্তানি সংবাদমাধ্যম জিইও নিউজের সূত্রমতে, অস্ট্রেলিয়ার ম্যাচের পিচ নিয়ে খুশি নন সরফরাজ। পিচে এতটাই ঘাস যে এখানে কোন সুবিধাই পাবেন না স্পিনাররা। তার মতে, শুধু পাকিস্তানের সঙ্গেই এরকম কঠিন উইকেট বানানো হয়, ভারতের বেলায় হয় না।

সরফরাজের এক ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম জিইও নিউজ লিখেছে, অধিনায়ক বিস্মিত হয়ে গেছেন যে কেন শুধু ভারতের ম্যাচেই ব্যাটিং ও স্পিন সহায়ক উইকেট বানানো হয়। এসব উইকেট সবসময় উপমহাদেশের জন্য সুবিধাদায়ক। কিন্তু পাকিস্তানকে টুর্নামেন্টে সবসময় কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় ঘাসের মতো উইকেটে খেলে।

টনটনে অনুষ্ঠিত হওয়া পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচে আজ কোনো দলই একাদশে স্পেশালিস্ট স্পিনার নিয়ে নামেনি। দুই দলই চারজন পেসারকে নিয়ে মাঠে নেমেছে। পিচে অনেক ঘাস থাকার কারণে এমন সিদ্ধান্ত বলে জানান পাকিস্তান ও অস্ট্রেলিয়া অধিনায়ক।