• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ১৪ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২রা রজব, ১৪৪১ হিজরী

বিকাল ৫:৫৭

অভাবের তাড়নায় দুই শিশু কন্যাকে হত্যার পর মায়ের আত্মহত্যা


নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় দুই কন্যা সন্তানকে হত্যার পর নিজেই আত্মহত্যা করেছেন মা। সোমবার (২৯ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার সরফভাটা ইউনিয়নের শিকদার পাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শিকদার পাড়া এলাকার মো. নূরনবীর স্ত্রী ডলি আক্তার (২৮) এবং দুই মেয়ে ইলা আক্তার (৬) ও ইসরাত নূর (১০)।

স্থানীরা জানিয়েছেন অভাবের তাড়নায় এই হৃদয়বিদারক ঘটনা ঘটিয়েছেন ওই মা। তবে স্বজনদের দাবি পারিবারিক বিরোধের কারণে এই ঘটনা ঘটেছে।

স্থানীয়দের বরাত দিয়ে রাঙ্গুনিয়া থানা পুলিশ জানায়, প্রথমে দুই মেয়েকে বিষ খাইয়ে হত্যা করেন মা ডলি আক্তার। পরে নিজেও বিষপানে আত্মহত্যা করেন।

স্থানীয় সূত্র জানায়, রাত সাড়ে ১২টার দিকে পরিবারের কয়েকজন সদস্য মা ও দুই মেয়েকে প্রথমে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে চিকিৎসকদের পরামর্শে ৩ জনকেই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হলে রাত দেড়টার দিকে ডাক্তাররা তাদের মৃত ঘোষণা করেন।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ উদ্দিন ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন- ‘সংসারে অভাবের কারণে বা পারিবারিক বিরোধ থেকে দুই শিশু সন্তানকে হত্যার পর মা নিজেও বিষপানে আত্মহত্যা করেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এর পেছনে অন্য কোনো ঘটনা আছে কি না সেটা তদন্ত করে দেখা হচ্ছে। তারপর আইনগত ব্যবস্থা নেব।’