• ঢাকা
  • বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং | ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে সফর, ১৪৪১ হিজরী

দুপুর ২:৩০

অপমান বোধ করছিলেন আন্দ্রে রাসেল


স্পোর্টস ডেস্ক : বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবেই তার পরিচিতি বেশি। ব্যাট হাতে বোলারদের ধুলোধুনা করেন নিয়মিতই। বর্তমানে বোলারদের কাছে এক আতঙ্কেরই নাম আন্দ্রে রাসেল। তার পরিচয়টাও তাই বেশিরভাগ সময়ই দেওয়া হয় বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে। আর তার আড়ালে চাপা পড়ে যায় বোলার রাসেল।

এতে মোটেই সন্তুষ্ট নন আন্দ্রে রাসেল। মিডিয়াম পেসার বলায় অপমান বোধ করেন বলে জানিয়েছেন তিনি। নিজেকে একজন ফাস্ট বোলার হিসেবে প্রমাণ করার জেদ তাই চেপে গিয়েছিল এই অলরাউন্ডারের।

রাসেল বলেন, ‘অনেকে বলে থাকে আমি বিগ হিটিং সামর্থ্যের জন্য দলে আছি। কিন্তু তারা কখনো আমাকে পেস বোলার বলে না। আমার কাছে মনে হয় তারা আমাকে অবমূল্যায়ন করেছে। আমি গত কয়েক বছর এই ব্যাপারটায় অপমানিত বোধ করছিলাম। কারণ সবাই আমাকে মিডিয়াম পেসার বানিয়ে দিচ্ছিলো। যখন পর্দায় আমার নামের পাশে মিডিয়াম পেসার লেখা দেখতাম, তখন ভাবতাম-তারা এটা বলার কে?’

শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ম্যাচে নিয়মিতই ১৪০-এর বেশি গতিতে বল করেছেন রাসেল। ক্যারিবীয় অলরাউন্ডার মনে করেন, এর মাধ্যমে প্রমাণ করতে পেরেছেন মিডিয়াম পেসার নন, তিনি একজন পেস বোলার।

রাসেল আরও বলেন, ‘সত্যি বলতে আমি এতে বেশ রাগান্বিত হচ্ছিলাম। আজ (শুক্রবার) দেখিয়ে দিয়েছি যে, আমি মিডিয়াম পেসার না। আমি যে ১৪০ এর বেশি গতিতে বল করতে পারি সেটাও দেখিয়ে দিয়েছি। তাদের আমার নামের প্রতি সম্মান দেখানো উচিত। আজ পিচ যে রকম ছিলো, তা আসলে ফাস্ট বল করতে উদ্ধুদ্ধ করে, এই পিচে জোরে বল করে আনন্দ পাওয়া যায়।’