মাদক থেকে জাতিকে রক্ষা করতে হবে : প্রধানমন্ত্রী

0
5

নতুন কাগজ ডেস্ক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মাদক আমাদের সমাজে এক ব্যাধির মতো লেগে আছে। এটি একটি পরিবারকে, সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। তাই এই মাদকের হাত থেকে জাতিকে রক্ষা করতে হবে। আর এ জন্য বিশেষ কাজ আপনাদের করতে হবে।

বুধবার দুপুরে রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে সহকারী পুলিশ সুপারদের (এএসপি) শিক্ষা সমপানী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সন্ত্রাস দমনে সক্ষম হয়েছি। তিনি বলেন, মাদক সেবনকারী, সরবরাহকারী এবং মাদক ব্যবসায়ি সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। জনগণের সঙ্গে পুলিশের একটা সুসম্পর্ক বজায় রাখতে হবে। যেমন জঙ্গি দমনে আপনারা সফল হয়েছেন, তেমন আমার বিশ্বাস আমাদের দেশ থেকে মাদক নির্মূলেও আপনারা সফল হবেন।

তিনি বলেন, আজকে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। আমরা বাংলাদেশকে বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করেছি। ২০২১ সালে আমরা স্বাধীনতার সুবর্ন জয়ন্তী পালন করবো, ক্ষুদামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ হিসেবে। আর ২০৪১ সালে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ। সে লক্ষ নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। তাই এ কথা মনে রেখে আমাদের পুলিশ বাহিনীকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালন করে যেতে হবে।

শেখ হাসিনা বলেন, আমরা সমগ্র বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন করছি। প্রত্যেকটা সেক্টরে আমরা পরিকল্পিতভাবে উন্নয়ন করে যাচ্ছি। গভীর সমুদ্রে আমাদের যে অধিকার ছিলো জাতির পিতা ১৯৭৪ সালে তার আইন করে গিয়েছিলো। কিন্তু ৭৫ এর পর যারা ক্ষমতায় গিয়েছে তারা আর কোনও পদক্ষেপ নেয়নি। পরে আওয়ামীলীগ ক্ষমতায় এসে আবার পদক্ষেপ নিয়েছে। মায়ানমারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেও সমুদ্র সীমায় আমরা জয়ী হয়েছি।

প্রসঙ্গত, গত ২২ ফেব্রুয়ারি রাজশাহী সফরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন তিনি রাজশাহীতে ৩৩ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করেন। পরে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেন।

এর আগে বুধবার বেলা ১১টা ২০ মিনিটে বিমান বাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় পৌঁছান শেখ হাসিনা।

এমকে(007)16-05/12.