তথ্য চাওয়া অপরাধ: উত্তরা পূর্ব থানায় সাংবাদিক আটক  

14

নতুন কাগজ ডেস্ক : সড়ক দূর্ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে উত্তরায় এক সাংবাদিককে আটকে রাখার অভিযোগ উঠেছে। আটক সাংবাদিক নুরুল আমিন হাসান নতুন সময় নামে একটি অনলাইন পত্রিকায় কর্মরত আছেন। সোমবার দুপুরে উত্তরা পূর্ব থানা পুলিশ তাকে আটক করে।

আটকের বিষয়ে জানতে স্থানীয় সংবাদ কর্মীরা উত্তরা পূর্ব থানায় গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আলম সিদ্দিকি জানান, সে একজন ভূয়া সংবাদ কর্মী, ব্ল্যাক মেইল করার জন্য থানার ভিতরে প্রবেশ করে আমার অনুপস্থিতে রুমের ছবি উঠানোর কারনে তাকে আটক করা হয়েছে ।

এ বিষয়ে থানার ডিউটি অফিসার এস.আই সফিক দাবি করেন, আটক সাংবাদিকের বিরুদ্ধে অনেক অভিযোগ, সে উল্টাপাল্টা সংবাদ প্রকাশ করে। তাই তাকে আটক করা হয়েছে।

এই বিষয়ে জানতে উত্তরা জোনের ডিসি নাবিদ কামাল শৈবালের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

এই বিষয়ে উত্তরার স্থানীয় সাংবাদিক এস এম জামান জানান, উত্তরার ৮ নং সেক্টরে ঘটে যাওয়া সড়ক দূর্ঘটনায় ৭ বছরের শিশু মৃত্যুর সংবাদ সংগ্রহের জন্য উত্তরা পূর্ব থানায় গেলে ওসি অপারেশন,ওসি তদন্ত এবং ওসি ইনচার্জ কাউকে না পেয়ে তাদের রুমের ছবি তুলার মিথ্যা অভিযোগ এনে তাকে আটক করে রাখে পুলিশ। তিনি দাবি করেন, থানার কোন দায়িত¦রত কর্মকর্তা তথ্য না দিয়ে সাংবাদিককে আটকে রাখার ঘটনা দু:ক্ষজনক।

অন্যদিগন্ত পত্রিকার সাংবাদিক সেলিম কবির অভিযোগ করেন, হাসানকে অসৎ উদ্দেশে পুলিশ আটক করেছে।আটককৃত সাংকাদিক হাসানের মুক্তি ‌‌দাবি করেছেন উত্তরায় কর্মরত সকল গণমাধ্যম কর্মীরা।