Natun Kagoj

ঢাকা, বুধবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং | ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | ৩রা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

৭ উইকেটে জিতল অস্ট্রেলিয়া

আপডেট: ০৭ সেপ্টে ২০১৭ | ১৭:৪৭

ক্রীড়া ডেস্ক :  অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট জয়ের সাফল্য আরও বড় কিছুর স্বপ্ন দেখাচ্ছিল। কিন্তু নিজেদের দোষেই সেই সুযোগ হাতছাড়া করল বাংলাদেশ। সিরিজে এগিয়ে থেকেও একার করে নিতে পারল না ট্রফিটা। প্রথম ইনিংসে আরও কিছু রান করতে না পারা আর দ্বিতীয় ইনিংসের হতচ্ছাড়া ব্যাটিংই পোড়াল শেষ পর্যন্ত।

দিনের শুরুতেই অস্ট্রেলিয়ার লিডটা ৭২-এ আটকে রেখে যে মনস্তাত্ত্বিক সান্ত্বনা বাংলাদেশ কুড়িয়েছিল, তা মুহূর্তেই হাওয়া তামিম-সৌম্যদের ব্যাটিংয়ে। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বিপর্যস্ত বাংলাদেশ। সেই ধাক্কা আর সামলেই উঠতে পারেনি দল। ১৫৭ রানে অলআউট হয়েছে দ্বিতীয় ইনিংসে। অস্ট্রেলিয়াকে দিতে পেরেছে মাত্র ৮৬ রানের লক্ষ্য। ৪৮ রানে ৩ উইকেট ফেলে দিয়ে সাময়িক একটা উত্তেজনা তৈরি করেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত ম্যাক্সওয়েলের ১৭ বলে ২৫ রানের ঝাপটায় অঘটনের ক্ষীণতম সম্ভাবনাও শেষ হয়ে গেল। ৭ উইকেটে জিতে সিরিজটাও ১-১ করে ফেলল অস্ট্রেলিয়া।

এই পুঁজি নিয়ে লড়াই হয় না। তবু মোস্তাফিজ নিজের তৃতীয় আর ইনিংসের পঞ্চম ওভারে ওয়ার্নারকে ফিরিয়েছেন। তাইজুল স্মিথকে আর সাকিব রেনশকে ফেরানোর পর গ্যালারিতে কিছুটা উত্তেজনার রেশ দেখা গেছে। শেষ পর্যন্ত ১৩ উইকেট নেওয়া নাথান লায়নেরই জয় হলো। তাঁর বোলিংয়েই তো দ্বিতীয় ইনিংসে তাসের ঘর হয়ে পড়েছিল বাংলাদেশ।


নতুন কাগজ | এডমিন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন