Natun Kagoj

ঢাকা, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৯শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

৬ মাসে আবার জিরো ফিগারে কারিনা!

আপডেট: ২৩ মে ২০১৭ | ১২:১৯

নতুন কাগজ ডেস্কঃ  সন্তান তৈমুর আলী খানের জন্ম হয়েছে মাত্র ৬ মাস আগে। এর মধ্যেই বলিউড অভিনেত্রী কারিনা কাপুর ফিরে এসেছেন তার চির-চেনা রূপে। মাত্র ৬ মাসে জিরো ফিগারে। সবাই অবাক হয়ে গেলেও বিষয়টিকে বেশ স্বাভাবিকভাবেই নিয়েছেন কারিনা। গর্ভকালীন সময়ে ১৮ কেজি ওজন বেড়েছিল কারিনার। কিছু নিয়ম পালনের মধ্য দিয়েই কারিনা ফিরে এসেছেন পূর্বের রূপে।

কারিনা জানিয়েছেন তার এমন আহামরি কোনও ডায়েট চার্ট বা অতিরিক্ত পরিশ্রম নয়, সামান্য কিছু সিদ্ধান্ত নেওয়ার ফলে ফিরে এসেছেন জিরো ফিগারে।

১) দুধ: বেশি করে দুধ খেয়েছেন এবং খেয়ে যাচ্ছেন কারিনা। পূর্বের তুলনায় দুধের গ্লাসের আকার বড় হয়ে গেছে তার। ক্যালসিয়ামের ঘাটতি পূরণ আর তার সঙ্গে পুষ্টির চাহিদা-দুটোর জন্যই দুধের বিকল্প নেই। তাই কারিনার ডায়েট চার্টের অন্যতম উপাদান দুধ।

২) পানি: পানির কোনও বিকল্প নেই। দিনে ৮-১০ গ্লাস পানি করতেই হবে। এবং এটিই করছেন কারিনা।

৩) যোগ ব্যায়াম: যোগ ব্যায়াম করার বিষয়ে ভীষণ নিয়মনিষ্ঠ এই তারকা। প্রতিদিন ভোরে বেশ কয়েক ধরনের ব্যায়া করে নেন তিনি। এর মধ্যে সূর্য নমস্কার, ওয়ার্ম আপ, পাওয়ার ইয়োগা অন্যতম।

৪) নিরামিষভোজী: খাদ্য তালিকা থেকে আমিষকে ঝেটিয়ে বিদায় করেছেন বলিউড সুন্দরী। শাক, সবজি, স্যুপ এখন নিত্য সঙ্গী।

৫) দুই ঘণ্টা পর পর নাশতা: দুই ঘণ্টা পর পর নাশতা শুনে সমুচা, সিঙ্গারা চায়ের কথা ভাবলে হবে না। দুই ঘণ্টা পর পর নাশতা বা স্ন্যাকস হিসেবে কারিনা খাচ্ছেন নানা রকম ফল। স্বাস্থ্যকর ফল ওজন কমাতে ভীষণ সাহায্য করে।

৬) ঘাম ঝরানো ব্যায়াম: ভোরবেলা শুধু ইয়োগা র ডায়েট নয়, দিনে নিয়ম করে ঘাম ঝরানো কিছু ব্যায়াম করে নিচ্ছেন এই তারকা।

৭) হাঁটাহাঁটি: সন্তান জন্ম দেওয়ার পরপরই তো ব্যায়াম করতে পারেননি, তখন বিশেষজ্ঞরা তাকে পরামর্শ দিয়েছিলেন নিয়মিত হাঁটার। সেটিও মেনে চলছেন। এবং তার জের ধরেই ওজন কমছে কারিনা।


নতুন কাগজ | রুমানা পারভিন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন