Natun Kagoj

ঢাকা, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৯শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

৫৭ ধারার বিভ্রান্তি দূর করা হবে: আইনমন্ত্রী

আপডেট: ০৩ মে ২০১৭ | ১৬:৫০

নতুন কাগজ প্রতিবেদক : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারা মুক্ত বক্তব্য রাখার স্বাধীনতা ব্যাহত করছে বলে যে কথা বলা হচ্ছে, প্রস্তাবিত ডিজিটাল সিকিউরিটি আইনে তা দূর করা হবে। এ ছাড়া এই ধারা নিয়ে যে বিভ্রান্তি আছে, তাও দূর করা হবে।

আজ বুধবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সঙ্গে এক বৈঠকের পর সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় মার্কিন রাষ্ট্রদূতও উপস্থিত ছিলেন। আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কোনোভাবেই বাক্‌স্বাধীনতা বন্ধ করবেন না। করার কোনো ইচ্ছাও নেই।

এ সময় সাংবাদিকেরা একাধিক সাংবাদিককে আইসিটি আইনের ৫৭ ধারায় মামলা দেওয়া ও গ্রেপ্তারের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আইনমন্ত্রী বলেন, সুনির্দিষ্টভাবে যেসব মামলার কথা বলা হয়েছে, সেগুলো নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে তিনি কথা বলবেন। তদন্তে থাকলে ন্যায়বিচার পাবেন।

এ সময় প্রধান বিচারপতির বক্তব্যের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে এ বিষয়ে কোনো কথা বলবেন না বলে জানান আইনমন্ত্রী। যদি কিছু বলতে হয়, তাহলে তা তিনি প্রধান বিচারপতির সামনেই বলবেন বলে জানান।

 

সংবাদ সম্মেলনে মার্কিন রাষ্ট্রদূত বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে খুবই ভালো সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেন। এ বিষয়ে আইনমন্ত্রী বলেন, তাঁরা এ সম্পর্ককে জোরদার করতে চান। এ জন্য সময়-সময় আলোচনা হবে।


নতুন কাগজ | অনিল সেন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন