Natun Kagoj

ঢাকা, রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী

৩৩৮ রানে থামল শ্রীলঙ্কা

আপডেট: ১৬ মার্চ ২০১৭ | ১৩:০৫

ক্রীড়া ডেস্কঃ বাংলাদেশের শততম টেস্টের প্রথম ইনিংসে ৩৩৮ রানে থামল শ্রীলঙ্কা। মধ্যাহ্নভোজের পর প্রথম ইনিংসে ব্যাট করবে বাংলাদেশ। গতকাল প্রথম সেশনের পর থেকেই একা শ্রীলঙ্কাকে টেনে তুলেছেন দীনেশ চান্দিমাল। লঙ্কানদের স্কোরটা তিনশ রানের কোটা পার করেই আউট হলেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। মিরাজের বলে সৈকতের তালুবন্দি হওয়ার আগে ১৩৮ রান করেন চান্দিমাল। এরপর ইনিংসের শেষ ব্যাটসম্যান হিসেবে লাকমলকে আউট করেন শুভাশীষ রায়। ৩৫ রান করেন লাকমল।

প্রথম দিনের ৭ উইকেটে ২৩৮ রান নিয়ে আজ দ্বিতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। প্রথম আধা ঘণ্টায় লঙ্কানদের একটি উইকেটও তুলতে পারেননি বাংলাদেশের বোলাররা। আগের দিনের ৮৬ রানে অপরাজিত থাকা দীনেশ চান্দিমাল ও রঙ্গনা হেরাথ আজও আস্থার সঙ্গে ব্যাট করছিলেন। তবে এরপরই লঙ্কান ইনিংসে আঘাত হানেন সাকিব আল হাসান। রঙ্গনা হেরাথকে স্লিপে সৌম্য সরকারের তালুবন্দি করেন সাকিব। শ্রীলঙ্কার রান তখন ২৫০।

গতকাল স্কোরবোর্ডে ২০০ রান জমা না হতেই শ্রীলঙ্কা হারিয়েছিল সাতটি উইকেট। কালই লঙ্কান ইনিংস গুটিয়ে দেওয়ার সম্ভাবনাও দেখছিলেন বাংলাদেশের সমর্থকরা। কিন্তু শেষপর্যায়ে প্রতিরোধ গড়েছেন চান্দিমাল ও অধিনায়ক রঙ্গনা হেরাথ। অষ্টম উইকেটে ৪৩ রানের জুটি গড়ে দিন শেষ করেন এ দুই লঙ্কান ব্যাটসম্যান।

শততম টেস্ট ম্যাচে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। বাদ পড়েছেন লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক ও তাসকিন আহমেদ। দলে ফিরেছেন ইমরুল কায়েস, সাব্বির রহমান ও তাইজুল ইসলাম। আর টেস্ট অভিষেক হয়েছে মোসাদ্দেক হোসেনের।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন ও শুভাশীষ রায়।

শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, দীনেশ চান্দিমাল, নিরোশান দিকওয়েলা, আসেলা গুনারত্নে, দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ (অধিনায়ক), সুরঙ্গ লাকমাল, ধনঞ্জয় ডি সিলভা ও লক্ষ্মণ সান্দাকান।


নতুন কাগজ | রুমানা পারভিন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন