ঈদের ছবির মুক্তি তালিকায় ফের ‘চালবাজ’!

32

বিনোদন ডেস্ক: কদিন পর ঈদ। কিন্তু চূড়ান্তভাবে কটি ছবি মুক্তি পাবে সেটি এখনও বলা যাচ্ছেনা। তবে ঈদের ছবির মুক্তি তালিকায় নতুন করে শোনা যাচ্ছে ‘চালবাজ’-এর নাম! এর আগে গেল ২৭ এপ্রিল বাংলাদেশে মুক্তি পেয়েছিল ‘চালবাজ’। কলকাতার এসকে মুভিজ প্রযোজিত এ ছবিটি এদেশে সাফটা চুক্তির মাধ্যমে তখন ১০৫ সিনেমায় মুক্তি পায়। তিন মাস না যেতেই ঈদ উপলক্ষে ফের বাংলাদেশে প্রদর্শিত হবে ‘চালবাজ’।

আগেরবার আমদানি করে বাংলাদেশে ‘চালবাজ’ মুক্তি দিয়েছিল ঢাকার এন ইউ ট্রেডার্স। একই প্রতিষ্ঠান থেকে ঈদে এই ছবিটি আবার প্রদর্শনের প্রস্তুতি নিচ্ছে। ‘চালবাজ’ মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন এন ইউ ট্রেডার্সের কর্ণধার ও প্রযোজক  কামাল মোহাম্মদ কিবরিয়া। তিনি বলেন, নতুন নয়, পুরাতন ছবি হিসেবে ‘চালবাজ’ প্রদর্শিত হবে।

গেল ৩০ মে বাংলাদেশের উৎসবের দিনগুলোতে উপমহাদেশের কোনও ছবি আমদানি, প্রদর্শন ও বিতরণের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন আপিল বিভাগ। এরপরেও কীভাবে চালবাজ মুক্তি পাবে?

এই আদেশে কোথাও উল্লেখ নেই, পুরাতন কিংবা রিলিজড হওয়া ছবি উৎসবে চলবে না। ব্যারিস্টারের সঙ্গে আমি কথা বলেছি। তিনি জানিয়েছেন, নতুন ছবি যেন না চলে সেই আদেশ দেয়া হয়েছে- বলেন কামাল মোহাম্মদ কিবরিয়া।

আরও বলেন, ‘চালবাজ’ যেহেতু পুরাতন ছবি, এটা চলবে; অ্যানি হাউ! যোগ করে বলেন, আমার ঘরে এখনও ‘জিও পাগলা’ ছবি আছে। পুরাতন এই ছবিও যদি কেউ চালাতে চায়, আমি কেন দিব না!

কামাল মোহাম্মদ কিবরিয়া বলেন, চালবাজ কত হলে চলবে এখনও ফাইনাল হয়নি। তবে ১৫-২০ টি হতে পারে। ছবি কিছুটা স্লো। তাছাড়া মার্কেটে নতুন ছবি আছে। আরও কদিন হাতে আছে দেখা যাক কত হল পায়।

কলকাতার ‘চালবাজ’ ছবিতে অভিনয় করেছেন বাংলাদেশে শাকিব খান, শাহেদ আলী, রেবেকা, সুব্রত, ভারতের শুভশ্রী, আশিষ বিদ্যার্থী, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত প্রমুখ। পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি।

 

সজল/নতুন কাগজ/১৩.৬