Natun Kagoj

ঢাকা, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৯শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

১১ আগষ্ট ‘সার্ক টেক সামিট ২০১৭’ শুরু

আপডেট: ০৮ আগ ২০১৭ | ১৯:৫১
নতুন কাগজ প্রতিবেদক: ১১ ও ১২ আগষ্ট ঢাকার ওয়েস্টিন হোটেলে দুই দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সার্ক টেক সামিট ২০১৭’।
বাংলাদেশ, ভারতসহ সার্কভুক্ত অন্যান্য দেশের তথ্যপ্রযুক্তিবিদদের মধ্যে পরস্পর মত বিনিময় এবং সাইবার সিকিউরিটির নিরাপত্তার বিষয়টিকে কিভাবে আরো জোরদার করে সাইবার নিরাপত্তা নিশ্চিত করা যায় সেই লক্ষ্যেই এই সামিট শুরু হবে।
সার্ক টেক সামিট উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আইসিটি বিভাগের ভারপ্রাপ্ত সচিব সুবির কিশোর চৌধুরী, সাবেক আইসিটি সচিব শ্যাম সুন্দর শিকদার এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের (পিএমও) ডিরেক্টর জেনারেল কবির বিন আনোয়ার।
আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের ভি আই পি লাউঞ্জে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সিটিও ফোরাম বাংলাদেশ এবং ইনফোকম, কলকাতা যৌথভাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
সংবাদ সম্মেলনে সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার দুই দিনব্যাপী আয়োজিত সামিটের বিভিন্ন আয়োজন ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলেন। তিনি বলেন, সারা বিশ্বে সাইবার সিকিউরিটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। প্রতিনিয়ত প্রযুক্তি পরিবর্তন এবং সেই সাথে থাকে ঝুঁকির সম্ভাবনা। তাই এ চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্যপ্রযুক্তিবিদদের সদা প্রস্তুত থাকতে হয়। এক্ষেত্রে এ ধরনের সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। আর বিভিন্ন দেশের বিশেষজ্ঞরা তাদের পারস্পারিক মত বিনিময়ের মাধ্যমে একে অপরকে সাইবার সিকিউরিটির মোকাবেলায় তথ্য জ্ঞানে আরও সমৃদ্ধ করবে বলে আমি বিশ্বাস করি।
তপন কান্তি সরকার ছাড়াও সিটিও ফোরাম বাংলাদেশের সাধারণ সম্পাদক মো. ডা. ইজাজুল হক, সিটিও ফোরামের কোষাধ্যক্ষ এম.এ.আর মইনুল ইসলাম, সিটিও ফোরামের ভাইস প্রেসিডেন্ট দেবদুলাল রায়, সিটিও ফোরামের যুগ্মসচিব মো. আরফি এলাহি মানিক ও মোহাম্মদ আলী, কলকাতা আনন্দবাজার পত্রিকার আইটি ইনফ্রাস্ট্রাকচার এবং এর সিআইএসও এর প্রধান ব্যবস্থাপক  আব্দুর রাফিসহ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। দুই দিনব্যাপী এ মেলার প্রথম দিন দুপুর ২টা ৩০ মিনিট থেকে চলবে রাত ৯ টা পর্যন্ত। আর শেষ দিন মেলা চলবে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত।


নতুন কাগজ | উৎপল দাশগুপ্ত

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন