হ্যারি-মেগানের বিয়ের স্মৃতিময় মুহূর্ত (ভিডিওসহ )

12

নতুন কাগজ ডেস্ক : উইন্ডসর ক্যাসলে হওয়া রাজকীয় বিয়ের অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হয় বিশ্বজুড়ে। হ্যারি-মেগানের রাজকীয় বিয়ে ঘটা করে হয়ে গেলো।

বিয়ের আনুষ্ঠানিকতা শেষে হয়ে গেলেও রয়ে গেয়ে এর রেশ।  অনুষ্ঠানে ঘটেছে বেশ কিছু মজার ঘটনা ও স্মৃতিময় কিছু মুহূর্ত। সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বাছাই করা হয়েছে তেমনই কিছু মুহূর্ত।

হ্যারি-মেগানের বিয়ের অনুষ্ঠানে সব ক্যামেরাতেই ধরা পড়েছে খুদে প্রিন্সেস শার্লটের নানা দুষ্টু-মিষ্টি অভিব্যক্তি। ঘোমটা তুলতে গলদঘর্ম হ্যারি ঐতিহ্য অনুযায়ী, কনে চার্চে পৌঁছানোর পর বর তাঁর ঘোমটা তুলবেন। কিন্তু মেগানের ঘোমটা তুলতে গিয়ে বেশ ঘাম ঝরাতে হলো রাজকুমারকে। কয়েকবার চেষ্টার পর অবশেষে হবু স্ত্রীর মুখ দর্শন করেন হ্যারি।

ফোকলা হাসি: রাজকীয় বিয়েতে অনেক কঠোর নিয়মকানুন থাকে। তাই উচ্ছ্বাসের বহিঃপ্রকাশ একটু সীমিতই থাকে। কিন্তু মেগানের পেজ বয় মুলরনির খুশি একটু বেশিই ছিল। তা প্রকাশ করতেও দ্বিধা করেনি সে।

চার্চে ঢোকার সময় মেগানের পেছনে থাকা এই ছেলের মুখে ছিল আকর্ণ বিস্তৃত হাসি। আর সেই হাসির দৌলতে দেখা যায় তার ফোকলা দাঁতও।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে সেই ছবি। শনিবার সেন্ট জর্জ চ্যাপেলে ১০ জন ফ্লাওয়ার গার্ল ও পেজ বয়েজ নিয়ে বিয়ের মঞ্চে হাজির হন কনে মেগান। এর মধ্যে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের ছেলে প্রিন্স জর্জ ও প্রিন্সেস শার্লটও ছিল। বিয়েশাদির অনুষ্ঠানে শিশুদের আনন্দ একটু বেশিই থাকে।

ঘুমাচ্ছিলেন চার্লস: বিশপের কথা বলার সময় হঠাৎ করে ক্যামেরা ঘুরে যায় বরের বড় ভাই প্রিন্স উইলিয়াম ও বাবা প্রিন্স চার্লসের দিকে।

দেখা যায়, উইলিয়াম বেশ আগ্রহ নিয়েই উপভোগ করছেন বিয়ের আনুষ্ঠানিকতা। কিন্তু এ কী!

বরের বাবা কি ঘুমোচ্ছেন নাকি? দেখা যায়, চোখ বন্ধ করে মাথা নিচু করে আছেন প্রিন্স চার্লস। অল্প অল্প দুলছে তাঁর মাথা!

সব আলো শার্লটে: প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের তিন বছর বয়সী মেয়ে প্রিন্সেস শার্লট। হ্যারি-মেগানের বিয়েতে সব ক্যামেরাতেই ধরা পড়েছে এই খুদে প্রিন্সেসের নানা দুষ্টু-মিষ্টি অভিব্যক্তি।

অনুষ্ঠানস্থলে পৌঁছানোর পর গাড়িতে বসেই জিব বের করে ভেংচি কাটে শার্লট। ছিল আরও নানা অঙ্গভঙ্গি। ইন্টারনেটের দুনিয়ায় এখন ভাইরাল এসব ছবি।

ঘোড়ার নাচ: ব্রিটিশ রাজপরিবারের বিয়েতে ছিল নানা নিয়মকানুন। শোভাযাত্রা করে অনুষ্ঠানস্থলে যাওয়ার সময় ছিল অশ্বারোহীরা। হুট করেই একটি ঘোড়ার কি যেন হলো! নাচের ভঙ্গিতে হেলেদুলে সারি থেকে বের হয়ে যায় ঘোড়াটি।

তাকে সামলাতে বেশ বেগ পেতে হয় অশ্বারোহীকে। শেষে অবশ্য ঘোড়াটিকে শান্ত করে শোভাযাত্রায় ফিরিয়ে নেওয়া হয়েছিল। এ ঘটনার ভিডিও ঘুরছে টুইটারে।

ভিডিওতে হ্যারি-মেগানের বিয়ে:-

এমকে(007) 21-05/এনকে-05.