সিএমএইচে চিকিৎসার প্রস্তাব দেয়া হবে খালেদা জিয়াকে : স্বরাষ্ট্রমন্ত্রী

7

নতুন কাগজ ডেস্ক : খালেদা জিয়ার চিকিৎসা জেলকোড অনুযায়ী সরকারি সর্বোচ্চ ভাল হাসপাতালেই করাতে চাই আমরা। এ বিষয়ে আমাদের কোনো ঘাটতি নেই। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে)চিকিৎসা করানোর প্রস্তাব দেয়া হবে। জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ(মঙ্গলবার) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ইতিপূর্বে আজ(মঙ্গলবার) খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তির ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে লিখিত আবেদন জানিয়েছেন তার ভাই শামীম ইস্কান্দার।আবেদনে শামীম ইস্কান্দার বলেন, আমার বড় বোন খালেদা জিয়া নাজিমউদ্দিন রোডের কারাগারে রয়েছেন। তিনি দীর্ঘ দিন ধরে নানা অসুখে আক্রান্ত। কারাগারে তিনি প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না। তাই তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সিএমএইচে চিকিৎসা করানোর প্রস্তাব দেয়া হবে বলে। কিছুক্ষণের মধ্যেই তার কাছে প্রস্তাব যাবে। তিনি বলেন, খালেদা জিয়ার অসুস্থতার কথা শোনার পর সিভিল সার্জন, আইজি প্রিজন্সসহ অন্যান্য চিকিৎসকরা খালেদার পরীক্ষা নিরীক্ষার প্রতিবেদন দিয়েছে। সেই অনুয়ায়ী ব্যবস্থা নিচ্ছি আমরা।

কামাল বলেন, বিএনপি নেত্রীকে বঙ্গবন্ধু মেডিকেলে নিতে চেয়েছিলাম। কিন্তু তিনি রাজি হননি। তাই, এখন আমরা সিএমএইচে ভর্তির প্রস্তাব দেব। অনেক বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা সিএমএইচে পাওয়া যায়। যেকোনো বেসরকারি হাসপাতালের চেয়ে সিএমএইচ অনেক উন্নত। সিএমএইচেও যেতে না চাইলে সেক্ষেত্রে সরকার কি করবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, চেষ্টা চালিয়ে যাব। না গেলে পরবর্তীতে অন্য ব্যবস্থা নেয়া হবে।

MHKhan(007)-12/06 NK-16