Natun Kagoj

ঢাকা, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৪ঠা মুহাররম, ১৪৩৯ হিজরী

সাড়া ফেলেছে ‘সারাহ’ মেসেজিং অ্যাপ

আপডেট: ১৩ আগ ২০১৭ | ১৭:৫৩
নতুন কাগজ ডেস্ক: ‘সারাহা’ নামে একটি মেসেজিং অ্যাপ বাজারে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে। ইতিমধ্যেই এর ব্যবহারকারীর সংখ্যা ৩০০ মিলিয়ন বা ৩০ কোটি ছাড়িয়ে গেছে।সৌদি আরব তেকে এটি ছাড়া হয়েছে।
‘সারাহা’ আরবি শব্দ যার মানে সততা। এর বৈশিষ্ট্য হচ্ছে আপনার প্রোফাইলের লিংক আছে এমন যে কেউ আপনাকে মেসেজ পাঠাতে পারবে – কিন্তু আপনি জানতে পারবেন না যে এ বার্তাটি কে পাঠিয়েছে।

স্ন্যাপচ্যাট লোকের প্রোফাইল লিংক শেয়ার করার সুযোগ করে দেওয়ার পর থেকেই এই সারাহা অ্যাপটি যাকে বলে ‘ভাইরাল’ হয়ে গেছে। জুলাই মাসে অ্যাপলের অ্যাপস্টোরে তালিকার শীর্ষে ছিল এই সারাহা।

এই অ্যাপের প্রতিষ্ঠাতা হচ্ছেন ২৯ বছর বয়স্ক জয়নাল আবদিন তওফিক। তাকে প্রশ্ন করা হয়েছিল- তার এই সারাহা যে এত জনপ্রিয়তা পাবে তা তিনি ভেবেছিলেন কিনা। প্রতিষ্ঠাতা তওফিক বলেন, তিনি আশাবাদী ছিলেন। ভেবেছিলেন, ১০০০ মেসেজ পেলেই তিনি খুশি হবেন, কিন্তু তা এখন ৩০ কোটি ছাড়িয়ে গেছে। তিনি আরো বলেন, যদিও এখানে কে মেসেজ পাঠাচ্ছে তার পরিচয় গোপন রাখার সুযোগ আছে। কিন্তু অনলাইনে হয়রানি, গালাগালি বা খারাপ আচরণ ঠেকানোর জন্যও তিনি কড়া প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছেন। ব্লক করার ব্যবস্থাও আছে এখানে।

নতুন কাগজ | উৎপল দাশগুপ্ত

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন