Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

সালমানকে আদালতে তলব

আপডেট: ১৫ জানু ২০১৭ | ১২:২১

সালমানকে আদালতে তলব

বিনোদন ডেস্ক: বিপন্ন প্রজাতির কৃষ্ণসার হত্যা ও বেআইনি অস্ত্র সঙ্গে রাখার অভিযোগে বলিউড অভিনেতা সালমানের বিরুদ্ধে করা মামলা আদালতে বিচারাধীন। অস্ত্র আইনে মামলার রায় হওয়ার কথা ১৮ জানুয়ারি।

সেদিন সালমানকে আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে এরই মধ্যে। কিন্তু এর আগে শুক্রবার কৃষ্ণসার হত্যা মামলায় সালমান ও তার সঙ্গে ঘটনায় জড়িত থাকা চারজন বলিউড অভিনেতা-অভিনেত্রীকে ২৫ জানুয়ারি হাজিরা দিতে বলেছে যোধপুর আদালত।

১৯৯৮ সালের সেপ্টেম্বর ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ের অবসরে সালমানের সঙ্গে সাইফ আলি খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমকে কৃষ্ণসার শিকার করতে দেখা গিয়েছিল। ঠিক ওই সময়েই সেখানকার লোকজন সালমান ও বাকিদের বিরুদ্ধে কৃষ্ণসার হত্যার অভিযোগ দায়ের করেন। এই মামলায় অভিযুক্তদের বক্তব্য রেকর্ড করতেই হাজিরার নির্দেশ আদালতের।

সালমানের পাশাপাশি হাজির থাকতে বলা হয়েছে সাইফ আলি খান, সোনালি বেন্দ্রে, নীলম, টাবুকে। মামলার সাক্ষীদের জেরা পর্ব সম্পন্ন হওয়ার পরই সালমান ও বাকিদের হাজিরার নির্দেশ দিয়েছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

উল্লেখ্য, সালমান এ ঘটনায় দায়ের হওয়া মামলায় এর আগেও গ্রেফতার হয়েছেন। তবে ৫ দিন বাদেই জামিনে মুক্তি পান তিনি। ২০০৬-এর এপ্রিল নিম্ন আদালত সালমানকে বন্যপ্রাণী সুরক্ষা আইনে দোষী সাব্যস্ত করে ৫ বছরের কারাবাস ও ৫ হাজার রুপি জরিমানার নির্দেশ দেওয়া হয়। তবে তার সাজা স্থগিত হয়ে যাওয়ার আগে ৬দিন জেলে কাটিয়ে ফেরেন সালমান। পরে সালমানের আর্জি মেনে তার বিরুদ্ধে অস্ত্র আইনে যাবতীয় অভিযোগ খারিজ করে দেন হাইকোর্ট।

কৃষ্ণসার ভারতের সংরক্ষিত প্রজাতির প্রাণী। প্রাণী সংরক্ষণ বিভাগ ওই ঘটনার পরেই সালমানের বিরুদ্ধে সোচ্চার হয়। দোষী প্রমাণিত হলে সাত বছরের কারাদণ্ড হতে পারে সালমানের। তবে তিনি বরাবরই এ অভিযোগ অস্বীকার করে আসছেন।

এই মুহূর্তে কবির খানের ‘টিউবলাইট’ ছবির শুটিংয়ে ব্যস্ত আছেন সালমান। সেই সঙ্গে ‘বিগ বস’ উপস্থাপনা করছেন তিনি। এরপর ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির শুটিং শুরু করার কথা রয়েছে তার।

সূত্র: ডেকান ক্রনিকলস


নতুন কাগজ | শারমিন আজাদ

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন