Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

সাজাপ্রাপ্ত দুই মন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

আপডেট: ০৫ সেপ্টে ২০১৬ | ১৮:৪৯

মওদুদ

কাগজ প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, দেশের সর্ববৃহত্ দায়িত্বশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে বিএনপি মনে করে, সুপ্রিম কোর্টের মর্যাদা ও ভাবমূর্তি রক্ষার্থে কাল বিলম্ব না করে দুই মন্ত্রী অবিলম্বে মন্ত্রিত্ব ও জাতীয় সংসদ থেকে পদত্যাগ করবেন।

সোমবার বিকালে শপথ ভঙ্গের পরও ওই দুই মন্ত্রীর পদে থাকার বৈধতা নিয়ে এক আইনজীবীর রিট আবেদনের মধ্যে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, তারা কেবল দলের মন্ত্রী নন, তারা দেশের মন্ত্রী। তারা একটি দেশের প্রতিনিধিত্ব করছেন। সুতরাং আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে এই মুহুর্তে তাদের পদত্যাগ করা উচিত। এতে করে তাদের মর্যাদাহানী হবে না। বরং স্বপদে বহাল থাকলে দেশ, সরকার সর্বোপরি আদালতের মর্যাদা ক্ষুন্ন হবে।

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল নিয়ে মন্তব্যে আদালত অবমাননা করায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে দোষী সাব্যস্ত করে ছয় মাস আগে সুপ্রিম কোর্ট জরিমানা করে। সম্প্রতি তার পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়েছে। তাতে সুপ্রিম কোর্ট বলেছে, আদালত নিয়ে মন্তব্য করে অবমাননার দায়ে দণ্ডিত দুই মন্ত্রী তাদের সংবিধান রক্ষার শপথ ভেঙেছেন।


নতুন কাগজ | জহির আল মামুন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন