সর্বোচ্চ আয় করা শীর্ষ ১০ ফুটবলার

9

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ ফুটবল শুরু হতে বাকী আর মাত্র দু’দিন। টুর্নামেন্ট শুরুর আগে জেনে নেয়া যাক বিশ্বকাপে যে ৭৩৬ ফুটবলার এবার মাঠ আলো করবেন, তাদের মধ্যে সর্বোচ্চ আয় করা শীর্ষ ১০ ফুটবলার কারা। কারণ বিশ্বসেরা ৩২ দল ৬৪ ম্যাচে ঝাঁপাবে মরণপণ লড়াইয়ে-

ডেভিড সিলভা ম্যানচেস্টার সিটির স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড সিলভার সাপ্তাহিক বেতন দুই লাখ ২০ হাজার পাউন্ড।

ফিলিপে কুতিনহো বার্সেলোনার ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপে কুতিনহো রয়েছেন তালিকার ৯ নম্বরে। কাতালান ক্লাবটিতে তার সাপ্তাহিক বেতন দুই লাখ ৪০ হাজার পাউন্ড।

রোমেলু লুকাকু তালিকায় আট নম্বরে আছেন বেলজিয়ামের রোমেলু লুকাকু। ম্যানচেস্টার ইউনাইটেডে ২৫ বছর বয়সী এই স্ট্রাইকারের সাপ্তাহিক বেতন দুই লাখ ৫০ হাজার পাউন্ড।

কিলিয়ান এমবাপ্পে সেরা আয়ের তালিকায় সাত নম্বরে আছেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। পিএসজিতে ১৯ বছর বয়সী এই তরুণের সাপ্তাহিক বেতন দুই লাখ ৬২ হাজার পাউন্ড।

পল পগবা ম্যানচেস্টার ইউনাইটেডে ফরাসি মিডফিল্ডার পল পগবার সাপ্তাহিক বেতন দুই লাখ ৯০ হাজার পাউন্ড।

লুইস সুয়ারেজ বার্সেলোনায় উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজের বেতন দুই লাখ ৯০ হাজার পাউন্ড। অবশ্যই সপ্তাহে।

মেসুত ওজিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালে ২৯ বছর বয়সী জার্মান মেসুত ওজিলের সাপ্তাহিক বেতন তিন লাখ পাউন্ড।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো রয়েছেন তালিকায় তিন নম্বরে। রিয়াল মাদ্রিদে ৩৩ বছর বয়সী রোনাল্ডো তিন লাখ ৬৫ হাজার পাউন্ড বেতন পান প্রতি সপ্তাহে।

নেইমার মেসির পর নেইমার। ফ্রান্সের পিএসজিতে এই ব্রাজিলীয় তারকার সাপ্তাহিক বেতন চার লাখ ৪৫ হাজার পাউন্ড। রাশিয়ায় ব্রাজিলিয়ানদের ‘হেক্সা’ মিশনের স্বপ্নসারথি ২৬ বছর বয়সী নেইমার। এটি তার দ্বিতীয় বিশ্বকাপ।

লিওনেল মেসি এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলার হলেন আর্জেন্টিনার লিওনেল মেসি। বার্সেলোনার এই ফরোয়ার্ডের সাপ্তাহিক বেতন পাঁচ লাখ পাউন্ড। রাশিয়ায় সম্ভবত ৩০ বছর বয়সী মেসির শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে।

MHKhan(007)- 12/06 NK-20