Natun Kagoj

ঢাকা, মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮ | ৩ মাঘ, ১৪২৪ | ২৮ রবিউস-সানি, ১৪৩৯

সরকারের সঙ্গে ফয়সালা ঈদের পর: দুদু

নতুন কাগজ প্রতিবেদক: এবার ঈদের পর ‘গণতন্ত্রের পক্ষে’ সরকারের সঙ্গে ফয়সালা করার ঘোষনা দিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

আজ বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচিতে একথা বলেন তিনি।

দুদু বলেন, গত ১৮ জুন রাঙ্গুনিয়ায় যা হয়েছে, তা হচ্ছে ফ্যাসিবাদের নগ্ন বহির্প্রকাশ। দেশে গণতন্ত্র না থাকলে এরকম বেআইনি ঘটনা প্রত্যাশিত। এই ঘটনাই প্রমাণ করেছে, দেশে গুণ্ডাতন্ত্র, গুণ্ডারাজ চলছে। মহাসচিবের গাড়িবহরের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিও জানান এই বিএনপি নেতা।

পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রাঙামাটি দেখতে যাওয়ার পথে গত ১৮ জুন চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলার মুখে পড়ে বিএনপি মহাসচিবের গাড়িবহর। গাড়িবহরে মির্জা ফখরুলের নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দলে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমও ছিলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ওই হামলার জন্য আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য হাছান মাহমুদকে দায়ী করলেও এ ঘটনায় ইতিমধ্যে চট্টগ্রামে বিএনপিপন্থি এক আইনজীবীর করা মামলায় তার নাম রাখা হয়নি।

হামলার প্রতিবাদে জাতীয় দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপি নেতা শামসুজ্জামান দুদু বলেন, তারা যত চেষ্টাই করুক না কেন, যত ভয়ভীতি দেখাক না কেন, মহাসচিব ও দেশনেত্রীর গাড়ির ওপর আক্রমণ করুক না কেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে পারবে না। ক্ষমতা হারানোর ভয় থেকে সরকারের লোকজনই এসব হামলা করছে বলে দাবি করেন তিনি।

দুদু বলেন, আওয়ামী লীগ বন্ধুদের বলছি, একদিন হঠাৎ করে দেখবেন আইনশৃঙ্খলা বাহিনী নিরপেক্ষ হয়ে গেছে, প্রশাসন নিরপেক্ষ হয়ে গেছে। সকালে উঠে দেখবেন, আপনার আশে-পাশে নেতারা নাই।

প্রধানমন্ত্রীর উদ্দেশে এই বিএনপি নেতা বলেন, দেশনেত্রী বলেছেন, ঈদের পরে ফয়সালাটা হবে। সেই ফয়সালা গণতন্ত্রের পক্ষে ফয়সালা, স্বাধীনতার পক্ষের ফয়সালা হবে।

জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহা্ম্মদ রহমাতুল্লাহ বক্তব্য রাখেন।

 


নতুন কাগজ | রুদ্র মাহমুদ

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন