Natun Kagoj

ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭ | ১ পৌষ, ১৪২৪ | ২৫ রবিউল-আউয়াল, ১৪৩৯

সব্জির বাজার চড়া

আপডেট: ১৮ আগ ২০১৭ | ১৬:৪২

নতুন কাগজ প্রতিবেদক: রাজধানীর বাজারে পেঁয়াজের দাম কিছুটা কমলেও কাঁচাসবজি। পটল, করলা, ঢেঁড়স, ঝিঙ্গাসহ সব ধরনের সবজির কেজি ৫০ টাকার উপরে।

আজ শুক্রবার যাত্রাবাড়ী ও কাপ্তান বাজার ঘুরে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, কয়েক মাস ধরেই পটল, ঝিঙা, ধুন্দল, করলা, ঢেঁড়সসহ প্রায় সব সবজির দাম ৩০ থেকে ৪০ টাকা ছিল। কিন্তু সম্প্রতি বন্যার কারণে সবজির দাম আরও বেড়েছে।

সরজমিনে দেখা যায়, বাজার ও মান ভেদে প্রতিকেজি পটল বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকায়, যা গত সপ্তাহ ছিল ৪৫ থেকে ৫০ টাকা। ৫০ থেকে ৫৫ টাকা কেজি দরে বিক্রি হওয়া ঝিঙার দাম বেড়ে দাঁড়িয়েছে ৬০ থেকে ৬৫ টাকায়। ধুন্দল বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়, করলা ৬০ থেকে ৬৫ টাকায়। ঢেঁড়সের দাম বেড়ে হয়েছে ৭০ টাকা, যা গত সপ্তাহে ছিল ৬০ টাকা। এ ছাড়া গত সপ্তাহে ৬০ টাকায় বিক্রি হওয়া বেগুনের দাম আজ ৭০ টাকা।

দাম বাড়ার এ কাতারে থেমে নেই বরবটি, কাঁচাকলা ও টমেটোও। প্রতি কেজি বরবটির দাম ৬০ টাকা থেকে বেড়ে হয়েছে ৭০ টাকা। ২০ থেকে ২৫ টাকা হালি বিক্রি হওয়া কাঁচকলার দাম ৩০ থেকে ৩৫ টাকা, আর টমেটো বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৩৫ টাকা কেজি দরে। গত সপ্তাহের ন্যায় চড়া দামে বিক্রি হচ্ছে কাঁচামরিচও। প্রতিকেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ১৫০ টাকা থেকে ১৬০ টাকা কেজি দরে।

পেঁয়াজের দাম কিছুটা কমেছে। প্রতি কেজি দেশি বিক্রি হচ্ছে ৫৫ টাকা থেকে ৬০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ৭০ টাকায়।


নতুন কাগজ | রুদ্র মাহমুদ

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন