Natun Kagoj

ঢাকা, রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী

শিশু অন্তু হত্যায় একজনের মৃত্যুদণ্ড

আপডেট: ২০ এপ্রি ২০১৭ | ১৬:২৮

নতুন কাগজ প্রতিনিধি: নাটোরে শিশু অনন্ত কুমার চক্রবর্তী ওরফে অন্তু হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ রেজাউল করিম এ আদেশ দেন।এ মামলার অপর দু’আসামিকে খালাস দেয়া হয়েছে।

জানা গেছে, ২০১২ সালের ৩১ মে ষষ্ঠ শ্রেণির ছাত্র অনন্ত কুমার চক্রবর্তী ওরফে অন্তুকে (১১) অপহরণের পর পাঁচ লাখ টাকা মুক্তিপণের দাবিতে শ্বাসরোধে হত্যা করা হয়। এ ঘটনায় তার বাবা অশোক কুমার চক্রবর্তী বাদি হয়ে তিনজনের বিরুদ্ধে মামলা করেন।

এ মামলায় ১৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। আজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তিনজন আসামির মধ্যে মোঃ আশরাফ আলীকে (৩৩) দুই ধারায় মৃত্যুদণ্ড, একটি ধারায় যাবজ্জীবন ও অপর একটি ধারায় পাঁচ বছরের কারাদণ্ড দেন। এই চারটি ধারায় ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে তাকে। এই অর্থ আদায় করে নিহত শিশুর পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে দিতে নির্দেশ দিয়েছেন আদালত। অপর দুই আসামি আবদুল্লাহ আল মামুন (৩৩) ও মোঃ শাহজাহান আলীকে (৪০) খালাস দিয়েছেন আদালত।

এ মামলায় আসামি আশরাফ আলীর পক্ষে ছিলেন আইনজীবী সাইম হোসেন ও অপর দুই আসামির পক্ষে ছিলেন আইনজীবী আইনাল হক। পরে সাইম হোসেন জানান, এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে। রাষ্ট্রপক্ষের বিশেষ সরকারি কৌঁসুলি এ কে এম শাহজাহান কবির ও মামলার বাদি শিশুটির বাবা এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।


নতুন কাগজ | জহিরুল আলম

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন