Natun Kagoj

ঢাকা, শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৯শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

রোহিঙ্গা বস্তি পরদর্শন করলেন দু’দেশের পররাষ্ট্রমন্ত্রী

আপডেট: ২০ ডিসে ২০১৬ | ১৬:৫৮

%e0%a6%b0%e0%a7%8b

কক্সবাজার প্রতিনিধি: মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো এলপি মারসুদি উখিয়া পরিদর্শন করলেন।

আজ মঙ্গলবার সকাল ১১টায় উখিয়ার পররাষ্ট্রমন্ত্রীদের বহনকারী বিমানবাহিনীর হেলিকপ্টার কুতুপালং টিএন্ডটি এলাকায় নির্মিত হেলিপ্যাডে অবতরণ করে। পরে পররাষ্ট্রমন্ত্রীরা কুতুপালং শরণার্থী ক্যাম্প মিলনায়তনে মিয়ানমারের গুলিবিদ্ধ স্বজনহারা, সম্ভ্রমহারা নারী-পুরুষের সঙ্গে কথা বলেন।

এসময় পররাষ্ট্রমন্ত্রীরা জানতে চান তারা মিয়ানমার থেকে কেন পালিয়ে এসেছেন? প্রতি উত্তরে মিয়ানমারের খেয়ারীপ্রাং গ্রামের গুলিবিদ্ধ পা হারানো রোহিঙ্গা হাফিজুল ইসলামের ছেলে মুফিদুল মোস্তফা (২২), আরেক গুলিবিদ্ধ রোহিঙ্গা ইনছং গ্রামের লিয়াকত আলীর ছেলে ইলিয়াছ (১৮) মিয়ানমার সেনাদের নির্মম নির্যাতনের কথা জানান। এসময় ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে বিমর্ষ দেখাচ্ছিল।  বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব শহিদুল হক ও বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত ইউয়ান উইবানাতা আদমাজ্জা ও স্থানীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদি  ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 


নতুন কাগজ | উৎপল দাশগুপ্ত

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন