রাজবাড়ীতে কথিত বন্দুকযুদ্ধে চরমপন্থী নেতা নিহত

0
4

নিজস্ব প্রতিবেদকঃ রাজবাড়ী সদরের ধাওযাপাড়া ঘাটে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক চরমপন্থী নেতা নিহত হয়েছে। এ সময় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ এ সময় ১টি শাটার গান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

মঙ্গলবার ভোর ৪টার দিতকে রাজবাড়ী সদর উপজেলার জৌকুড়া বালুঘাট এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। নিহত চরমপন্থী নেতা সাইদুর রহমান (৩২) পাবনার আট ঘরিয়া উপজেলার চাচকিয়া গ্রামের তাহামুদ্দিন সরদারের ছেলে।

পুলিশ সাংবাদিকদের বলেন, “চরমপন্থিরা গোপন বৈঠক করছে এমন খবর পেয়ে গোয়েন্দা পুলিশ রাত আড়াইটায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তাঁরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছোড়ে। এ সময় অনেকে পালিয়ে গেলেও সাইদুল আহত হয়ে ধরা পড়েন। তাঁকে গুলিবিদ্ধ অবস্থায় দ্রুত রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

সাইদুলের বিরুদ্ধে পাবনা থানায় হত্যা, অস্ত্র ও অপহরণসহ সাতটি মামলা রয়েছে জানিয়ে তিনি বলেন, ‘সাইদুল পদ্মায় নৌকা করে অপহরণসহ চাঁদাবাজি ও ভাড়ায় মানুষ হত্যা করতেন। তাঁর মৃত্যুতে এলাকায় স্বস্তি ফিরেছে।’

পুলিশের এ অভিযানে অতিরিক্ত পুলিশ সুপার রকিব খান, পরিদর্শক জিয়ারুল ও কনস্টেবল পঙ্কজ আহত হয়েছে জানিয়ে তিনি বলেন, তাঁদের চিকিৎসার জন্য রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।