Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

মেসিদের বিশ্বকাপ অনিশ্চিত

আপডেট: ০৫ সেপ্টে ২০১৭ | ১৬:৪২

 

নতুন কাগজ ডেস্ক : সবার আগে বিশ্বকাপ খেলা নিশ্চিত করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। অথচ ১৯৭৮ ও ১৯৮৬ সালের বিশ্বচ্যাম্পিযন আর্জেন্টিনা এখন শঙ্কায় ভুগছে।

যদিও পয়েন্ট টেবিলে ম্যারাডোনা, মেসির দেশ পাঁচ নম্বরে রয়েছে। চার নম্বরে উঠলেই সরাসরি খেলবে বিশ্বকাপ। কিন্তু সেটার সম্ভাবনা কতটুকু। দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে জিতলেই উঠে আসতো পয়েন্ট টেবিলের তিন নম্বর স্থানে। কিন্তু মন্টেভিডিওতে স্বাগতিক উরুগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করে সেই সুযোগ হারিয়েছেন মেসিরা। তাই ১৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার অবস্থান এখন পাঁচ নম্বরে। ল্যাটিন অঞ্চল থেকে সরাসরি চারটি দল বিশ্বকাপ খেলবে।

১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে সবার উপরে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা কলম্বিয়ার পয়েন্ট ২৫, উরুগুয়ের ২৩ ও চিলির পয়েন্ট ২৩। সবাই খেলেছে ১৫টি ম্যাচ। আগামী বৃহস্পতিবার মেসিদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। মেসি, ডি মারিয়া, পাওলো দিবালাদের প্রতিপক্ষ হিসেবে খেলেছেন লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি ও ডিয়েগো গোডিনরা। লড়াইটি ছিল তাই সমানে সমান। তারকায় ভরা থাকলেও গোলের সুযোগ সৃষ্টি করতে পারেনি কেউ। প্রথমার্ধে উরুগুয়ে ভালো খেলেছে। দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা। বিরতির পর মেসির ফ্রি-কিক দারুণ দক্ষতায় ঠেকান স্বাগতিক গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা।


নতুন কাগজ | অনিল সেন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন