Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

ভালোবাসার দিনে নতুন রূপে-স্নিগ্ধ সাজে

আপডেট: ১৪ ফেব্রু ২০১৭ | ১৩:২০

কাগজ প্রতিবেদক: আজ ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। বাংলা পঞ্জিকা হিসেবে বসন্তের দ্বিতীয় দিন এই বিশ্ব ভালোবাসা দিবস উদযাপিত হয়। তাই বসন্তের সঙ্গে ভালোবাসার সম্পর্ক বেশ পুরানো।পহেলা ফাল্গুন আর ভালোবাসা দিবস দুটি দিনই আমাদের জন্য বিশেষ দিন।

বিশেষ করে যারা সারা বছর অপেক্ষা করে থাকি, আর নানা রং-এ সাজার উপলক্ষ খুঁজি। বিশেষ এই দিনে আমরা সবাই চাই নিজেকে সবচেয়ে সুন্দর আর আকর্ষণীয়ভাবে প্রিয়জনের সামনে উপস্থাপন করতে।

ভালোবাসা দিবসে শাড়ি, সালোয়ার-কামিজ, লং গাউন, জিনস-টপস, ফতুয়া যেকোনো পোশাক পরুন। তবে পোশাকের রং-এর সঙ্গে মিল রেখে সাজুন।

দিনের সাজে হালকা মেকআপ করুন। ফাউন্ডেশনের হালকা বেজ করে, কমপ্যাক্ট পাউডার বুলিয়ে নিন। গোলাপি বা ব্রাউন লিপস্টিক আর গালে হালকা ব্লাশন লাগান। চোখে হালকা রঙ এর শ্যাডো লাগিয়ে আইলাইনার দিন।

আয়রন করে চুল খুলে বা ব্যাণ্ড দিয়ে বেঁধে রাখতে পারেন। পোশাকের সঙ্গে মানানসই দুল পরুন। সারাদিনের জন্য তৈরি হয়ে গেলেন। এবার পছন্দের সুগন্ধি মেখে প্রিয়জনের সঙ্গে বেরিয়ে পরুন।

রাতে ইচ্ছে মতো সাজতে পারেন। পোশাক এবং সাজ দুটোই হবে গাঢ় রং-এর। প্রথমেই দুধ, মধু ও ময়দার মিশ্রণ দিয়ে ত্বক পরিষ্কার করে নিন। এরপর ময়েশ্চারাইজার লাগিয়ে পাঁচ মিনিট অপেক্ষা করুন।

চোখের তলায় কালি থাকলে কনসিলার দিয়ে নিন। এরপর চোখের ওপর পাতাজুড়ে বেস আইশ্যাডো লাগান। পোশাকের সাথে মিলিয়ে বা দুই বা তিনটি শেড মিলিয়ে আইশ্যাডো লাগিয়ে নিন। ভ্রূ’র ঠিক নিচে হাইলাইটার লাগান। কাজল শুধু চোখের ভেতর লাগান, ওপরে ও নিচে আইলাইনার লাগান। সবশেষে ২-৩ কোটে মাশকারা লাগিয়ে নিন।

একটু হেসে নিয়ে আপনার গালের আপেল পয়েন্ট সিলেক্ট করুন এবং চিক বোন এ ব্লাসন লাগান।

ঠোঁটে লিপ পেন্সিল দিয়ে হালকা করে আউট লাইন এঁকে নিন। তারপর ঠোঁটের মাঝখানে লিপ ব্রাশ দিয়ে লিপস্টিক লাগিয়ে নিতে পারেন অথবা লিপগ্লসও ব্যবহার করতে পারেন।

পোশাক এবং সাজের সঙ্গে মিলিয়ে কানে গলায় ও হাতে পছন্দ মতো গহনা পরুন।

পছন্দের সুগন্ধি ব্যবহার করে আপনার বিশেষ দিনের সাজ পূর্ণ করুন।

বন্ধুরা প্রিয়জনকে চমকে দিন নতুন রূপে-স্নিগ্ধ সাজে।


নতুন কাগজ | মুমতাহিন রিতা

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন