Natun Kagoj

ঢাকা, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

বেড়িবাঁধ ভেঙে ফেনীতে ১০ গ্রাম প্লাবিত

আপডেট: ২২ আগ ২০১৬ | ০৬:৩০

1471842920

ফেনী প্রতিনিধি:  বেড়িবাঁধ ভেঙে ফেনী জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার অন্তত ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে এসব গ্রামের মানুষ পানিবন্দী হওয়ার পাশাপাশি সদ্য লাগানো রোপা আমন ধান ও সবজিক্ষেত পানিতে তলিয়ে গেছে। ভেসে গেছে কয়েকশ’ পুকর ও মাছের ঘের।

গতকাল রোববার বিকালে পরশুরামের উত্তর শালধর অংশে মুহুরী নদীর বেড়িবাঁধ অন্তত ২০০ ফুট ভেঙে নদী-তীরবর্তী চার গ্রাম প্লাবিত হয়। এ ছাড়া গত দুই দিনের বৃষ্টি ও ভারতীয় পাহাড়ি ঢলের পানির তোড়ের ফুলগাজীতে মুহুরী নদী ও কহুয়া নদীর বেড়িবাঁধের জয়পুর, উত্তর দৌলতপুর ও বিজয়পুর অংশে ভাঙন দেখা দেয়।

পানি উন্নয়ন বোর্ডের ফেনীর নির্বাহী প্রকৌশলী মো. কহিনুর আলম বলেন, এ সময় নদীর পানি প্রবল বেগে ফুলগাজী বাজারে ও আশপাশের গ্রামে ঢুকে পড়ে। অল্পক্ষণের মধ্যে ফেনী-ফুলগাজী সড়কের ফুলগাজী বাজার অংশ ও গ্রামীণ সড়কগুলো পানিতে তলিয়ে যায়।

ফুলগাজী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন বলেন, বন্যার পানিতে তার ইউনিয়নের ফুলগাজী বাজার, উত্তর দৌলতপুর, দক্ষিণ দৌলতপুর, জয়পুর, ঘনিয়ামোড়া, কিসমত ঘনিয়ামেড়া ও বিজয়পুর গ্রামের রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে।

তিনি আরও বলেন, সদ্য লাগানো রোপা আমন ধান ও সবজিক্ষেত পানিতে তলিয়ে গেছে। ভেসে গেছে এসব গ্রামের কয়েকশ’ পুকর ও মাছের ঘের।

পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা কহিনুর বলেন, নতুন করে যাতে ভাঙন সৃষ্টি না হয় সেজন্য আমরা কাজ করে যাচ্ছি। নদীর পানি কমে গেলে ভাঙন মেরামত করা হবে।


নতুন কাগজ | মুমতাহিন রিতা

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন