Natun Kagoj

ঢাকা, রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী

বাণিজ্য মেলায় ১৬২ প্রতিষ্ঠানের মালামাল জব্দ হবে

আপডেট: ৩০ জানু ২০১৭ | ১২:০৩

২কাগজ প্রতিবেদক: হিসাবমতো রাজস্ব পরিশোধ না করায় এবারই প্রথম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ১৬২ প্রতিষ্ঠানের স্টল বা প্যাভেলিয়নে প্রদর্শিত মালামাল জব্দ করার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর)। এ ক্ষেত্রে প্রয়োজনে পুলিশ ও র‌্যাবের সহায়তা নেওয়া হবে।

রবিবার এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমানের কাছে এ বিষয়ে অনুমোদন চেয়ে কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের (পশ্চিম) কমিশনার সহিদুল ইলসাম স্বাক্ষরিত এক চিঠি পাঠানো হয়। চিঠিতে ১৬২ প্রতিষ্ঠানের নাম, স্টল বা প্যাভেলিয়ন নম্বর, দেশে-বিদেশের ঠিকানা, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মালিকানা পর্যায়ে কে বা কারা আছে তা উল্লেখ করা হয়। সকালে পাঠানো চিঠির জবাবে দুপুর ১টায় নজিবুর রহমান ভ্যাট ফাঁকিবাজ প্রতিষ্ঠানের মালামাল জব্দ এবং মামলা করার অনুমতি দিয়ে সহিদুল ইসলামের কাছে এক মেইল পাঠান।

সহিদুল ইসলাম এনবিআর চেয়ারম্যানের অনুমোদন পাওয়ার পর রপ্তানি উন্নয়ন ব্যুরোতে (ইপিবি) চিঠি পাঠিয়ে এনবিআরের সিদ্ধান্ত বাস্তবায়নে সহযোগিতা চান। গতকালই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়ে বাণিজ্য মেলার সংশ্লিষ্ট থানা ও র‌্যাবের সহায়তা চাওয়া হয়।

মাসব্যাপী বাণিজ্য মেলা শেষ হওয়ার পথে। অথচ এ ১৬২ প্রতিষ্ঠানের অনেকে ২৭ জানুয়ারি পর্যন্ত এনবিআরের কোষাগারে ভ্যাট খাতে একটি অর্থও জমা দেয়নি। অনেকে নামমাত্র কিছু দিয়েছে। 


নতুন কাগজ | সাজেদা হক

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন