Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

ফাইনাল নিশ্চিত করলো জুভেন্টাস

আপডেট: ১০ মে ২০১৭ | ১১:৩২

ক্রীড়া ডেস্কঃ চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচটা নিশ্চিত করে ফেললো জুভেন্টাস। নিজেদের মাঠে মোনাকোকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে জায়গাটা পাকাপোক্ত করলো জুভেন্টাস। দুই লেগ মিলিয়ে মোনাকোর বিরুদ্ধে জয় এসেছে ৪-১ ব্যবধানে।

নিজেদের মাঠে হারা মোনাকো ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণ করতে থাকে। একের পর এক আঘাত হেনে ব্যস্ত রাখে স্বাগতিকদের রক্ষণ-শিবির। এরমধ্যে ম্যাচের দশম মিনিটে ইনজুরিতে মাঠ ছাড়েন স্বাগতিক দলের জার্মান তারকা সামি খেদিরা।

ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় জুভেন্টাস। ম্যাচের ২২ মিনিটে গোলের সুযোগও পায় স্বাগতিক শিবির। তবে হিগুয়াইন গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে দিকে পাঠালেও শটে তেমন জোর না থাকায় ফিরিয়ে দেন ডিফেন্ডার কামিল গ্লিক।

তিন মিনিট পর হিগুয়াইনের পাস থেকে বল পেয়ে বল জালে জড়াতে ব্যর্থ হন মারিও মানজুকিচ। তবে ম্যাচের ৩৩ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে নেন মানজুকিচ। আলভেসের ক্রস থেকে তার হেড কোনোমতে ঠেকান মোনাকোর গোলরক্ষক। ফিরতে বলে বুলেট গতির শট আর ফেরাতে পারেননি তিনি।

বিরতির ঠিক আগে ব্যবধান দ্বিগুণ করেন দানি আলভেজ। গোলরক্ষকের ফিস্ট থেকে বল পেয়ে জোরালো ভলিতে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই তারকা। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়িয়ে দেয় স্বাগতিক শিবির।

ম্যাচের ৬৯ মিনিটে পাল্টা এক আক্রমণে মোনাকোর হয়ে গোল করেন এমবাপে। এদিকে আরেক সেমি-ফাইনালের ফিরতি লেগে আজ মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ।


নতুন কাগজ | রুমানা পারভিন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন