Natun Kagoj

ঢাকা, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৫ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

প্রধান বিচারপতিকে সরাতে ষড়যন্ত্র করছে সরকার: রিজভী

আপডেট: ২৩ আগ ২০১৭ | ১৮:০৮

নতুন কাগজ প্রতিবেদক: সরকার প্রধান বিচারপতিকে সরাতে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে ‘চলমান অস্থিরতা : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সাবেক চেয়ারম্যান ও মন্ত্রী শফিকুল গণি স্বপনের অষ্টম মৃত্যুবার্ষিকী স্মরণে ন্যাপ এ সভার আয়োজন করে।

ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়ার সভাপতিত্বে ও নগর সদস্যসচিব মো. শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ছড়াকার আবু সালেহ, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপের যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সম্পাদক মো. কামাল ভূঁইয়া, রাসেল রায়হান, যুবনেতা আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোলায়মান সোহেল।

রিজভী বলেন, ক্ষমতা হারানোর ভয়ে প্রধানমন্ত্রী ভারসাম্য হারিয়ে ফেলেছেন। তিনি কখনই ভাবতে পারছেন না বিচার বিভাগ, সুপ্রিম কোর্ট একটি আলাদা স্বাধীন সংস্থা। তিনি মনে করেন নির্বাচন কমিশন, প্রশাসন, পুলিশ সব হচ্ছে সুধা সদনের একটি এক্সটেনশন। এখন সুপ্রিম কোর্ট, একেও তিনি আওয়ামী লীগের কার্যালয় বানানোর চেষ্টা করছেন।

তিনি আরো বলেন, কিন্তু প্রধান বিচারপতি তার কথা শুনছেন না। তিনি আইনকে আইনের পথে যাওয়ার জন্য কথা বলছেন এবং দেশে যা ঘটছে, মানুষের বিবেককে যা নাড়া দিয়েছে, সেই বিষয়টি তিনি ষোড়শ সংশোধনী বাতিলের মধ্য দিয়ে তুলে ধরেছেন। এই জন্য প্রধানমন্ত্রী প্রধান বিচারপতির বিরুদ্ধে আজে-বাজে কথা বলছেন।

মরহুম শফিকুল গানি স্বপনের প্রতি শ্রদ্ধা জানিয়ে রিজভী বলেন, তারঁ মত মেধাবী রাজনীতিবিদ আজকের সমাজে বড়ই বিরল। তিনি আজীবন দেশ, মাটি-মানুষ ও গণতন্ত্রের জন্য রাজনীতি করেছেন।

সভাপতির বক্তব্যে ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, দেশের প্রধান বিচারপতি এসকে সিনহার একটি রায়কে কেন্দ্র করে আওয়ামী সরকার যেভাবে তার বিরুদ্ধে লেগেছে, তাতে স্পষ্টত প্রমাণিত হচ্ছে তারা বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করতে চাচ্ছে।

 


নতুন কাগজ | উৎপল দাশগুপ্ত

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন