Natun Kagoj

ঢাকা, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৪ঠা মুহাররম, ১৪৩৯ হিজরী

পাবনায় মন্দিরে প্রতিমার গহনা চুরি

আপডেট: ২৪ আগ ২০১৭ | ১৩:২৭

নতুনকাগজ প্রতিনিধি : পাবনা শহরের জয়কালীবাড়ি মন্দির থেকে প্রতিমার গহনা চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার ভোরে দিকে এই চুরির ঘটনা ঘটে। চোরেরা সাড়ে ৩ ভরি স্বর্নালঙ্কার ও অন্তত ৭৫ ভরি রুপার অলঙ্কার চুরি করে নিয়ে গেছে বলে দাবি মন্দির কর্তৃপক্ষের। সদর থানা থেকে এই মন্দিরের দুরত্ব মাত্র কয়েক গজ।

জয়কালীবাড়ি মন্দির পরিচালনা কমিটির সভাপতি বিনয় জ্যোতি কুন্ডু জানান, সিসি ক্যামেরার ফুটেজ অনুযায়ী ভোর ৪টা ৯ মিনিটে চোরের দল মন্দিরের পিছনের দিক দিয়ে মন্দিরে ঢোকে। এরপর দরজার তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে তারা প্রথমে সিসি ক্যামেরা বন্ধ করে দেয়। এ সময় মন্দিরের পুরোহিত সুবির বাগচী ঘুমিয়ে ছিলেন। চোরের দল মন্দিরের বিভিন্ন প্রতিমা থেকে সোনা ও রুপার গহনা চুরি করে নিয়ে গেছে। সকালে পুজারীরা মন্দিরে পুজা দিতে গিয়ে দেখতে পান মন্দিরের দরজার তালা ভাঙ্গা। পরে হিসেব করে দেখা যায় সাড়ে ৩ ভরি স্বর্নালঙ্কার, ৭৫ ভরি রুপার গহনা চুরি হয়েছে। যার আনুমানিক মুল্য আড়াই থেকে তিন লাখ টাকা।

খবর পেয়ে জেলা প্রশাসক রেখা রানী বালো, পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) ইবনে মিজান, সদর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাকসহ মন্দির কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করে। থানা থেকে কয়েক গজ দুরে শহরের প্রধান মন্দিরে এমন দুর্ধর্ষ চুরির ঘটনায় উদ্বেগ বিরাজ করছে।

এ বিষয়ে সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) ইবনে মিজান জানান, চোরের দল তাড়াহুরো করে চুরি করায় অনেক প্রতিমা থেকে গহনা নিতে পারেনি। মন্দিরের কোনো নৈশপ্রহরী ছিলোনা। তিনি জানান, সিসি ক্যামেরা থেকে পাওয়া কিছু ফুটেজ থেকে চোরের দলের সদস্যদের চিহ্নিত করার চেষ্টা চলছে।


নতুন কাগজ | সাজেদা হক

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন