Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

পাকিস্তানে ভারতীয় ৮ সেনা নিহতের দাবি নাকচ

আপডেট: ৩০ সেপ্টে ২০১৬ | ০৯:৩০

kashmir

কাগজ ডেস্ক: বৃহস্পতিবার রাতে পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন এর অনলাইন সংস্করণে প্রকাশিত এক খবরে বলা হয়, কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা (এলওসি) অতিক্রম করে ভারতের অভিযানের সময় আট ভারতীয় সৈন্য নিহত এবং এক ভারতীয় সৈন্য আটক করার দাবি করেছে দেশটির সেনাবাহিনী।

অন্যদিকে, পাকিস্তানের পাল্টা হামলায় আট ভারতীয় সৈন্য নিহত ও এক ভারতীয় সৈন্য আটকের দাবিকে নাকচ করে দিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

ভারতীয় সেনাবাহিনীর একটি সূত্র জানায়, পাকিস্তানের মিডিয়ায় ভারতীয় আট সেনা সদস্য এবং ভারতীয় এক সৈন্যকে আটকের দাবি করেছে পাকিস্তান সেনাবাহিনী। ওই দাবি মিথ্যা ও মিথ্যাহীন।

ডন খবরে বলা হয়, দুই দেশের সীমান্তের টাট্টা পানি এলাকায় এ ঘটনা ঘটে। ভারতের পক্ষ থেকে এখনো অবশ্য এখনো এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

ভারতীয় এক সেনা কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, ৩৭ রাষ্ট্রীয় রাইফেলস এর একজন সেনা অস্ত্রসহ ‘অসাবধানতাবশত’ নিয়ন্ত্রণ রেখার পাকিস্তান অংশে প্রবেশ করেছেন বলে তারা নিশ্চিত হয়েছেন।

তিনি বলেন, ‘এ ধরনের ঘটনা প্রায়ই ঘটে। উভয় দেশের বেসামরিক নাগরিকরাও ভুলে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ফেলে। অতীতে এ ধরনের ঘটনা ঘটেছে এবং যারা পথভুল করেছে তাদের ফিরিয়ে আনা হয়েছে।’

ডন এর খবরে বলা হয়, আটক ২২ বছর বয়সী ওই সেনার নাম চন্দ্র বাবুলাল চৌহান। পিতার নাম: বাশান চৌহান এবং ভারতের মহারাষ্ট্রে প্রদেশে তার বাড়ি। তাকে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়েছে। নিহত হওয়া ভারতীয় সেনাদের মৃতদেহ এখনো সীমান্ত রেখার ওপর পড়ে আছে। পাকিস্তানি সেনাদের দিক থেকে আক্রমণের ভয়ে তাদের মৃতদেহ এখনো উদ্ধার করা হয়নি বলেও জানায় ডন।

পাকিস্তানি টিভি চ্যানেলে জিও নিউজের টকশো ক্যাপিটাল টক’এ সাংবাদিক হামিদ মীর অবশ্য দাবি করেন, দুই সেক্টরের ঘটনায় ১৪ ভারতীয় সেনা নিহত হয়েছে। ওই শোতে উপস্থিত পাকিস্তানের নিরাপত্তা বিশ্লেষক অব. মেজর জেনারেল এজাজ আওয়ান হামিদ মীরের দাবির সত্যতা নিশ্চিত করেন।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের উরিতে সেনাঘাঁটিতে গুপ্ত হামলায় ১৮ জন ভারতীয় সেনা নিহত হয়। এ ঘটনায় পাকিস্তান দায়ী বলে গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে অভিযোগ করে ভারত। পরদিন রাতেই সীমান্তে দু’দেশের মধ্যে গুলি বিনিময়ের ঘটনায় ২ পাক সেনা নিহত হয়।


নতুন কাগজ | রুমানা পারভিন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন