Natun Kagoj

ঢাকা, মঙ্গলবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৭শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

পরিকল্পিত নকশায় গ্যালাক্সি এস৮

আপডেট: ২৭ মার্চ ২০১৭ | ১৬:১৩

নতুন কাগজ প্রতিবেদক: গণমাধ্যমগুলো এখন তৎপর স্যামসাং’র ‌আসন্ন গ্যালাক্সি সিরিজের এস৮ স্মার্টফোনের তথ্য প্রকাশে। সেইসাথে চরম ব্যস্ত সময় পার করছে অবিরত গুজব ছড়ানো সূত্রগুলো।

এসব মাধ্যম থেকে প্রকাশিত খবরের ভিত্তিতে স্যামসাং’র এই পণ্যটি বহু গুণে বিবেচিত। কোরিয়ান ব্র্যান্ডের এ পণ্যের কারণে একই সিরিজের নোট ৮’র কথা অনেকেই যখন ভুলে গেছেন, ঠিক সেই মুহূর্তে নোট ৮’র সদ্য খবর প্রকাশ হওয়ায় আবার আলোচনায় আসল এটি।

তথ্য মতে, নোট ৮’র পরিকল্পিত নকশার একটি ছবি অনলাইনে ফাঁস হয়েছে। যাতে নকশার পাশাপাশি কিছু কারিগরী বৈশিষ্ট্য প্রতীয়মান।

গ্যালাক্সি নোট ৭’র দূর্দশা কালে প্রতিষ্ঠানের মোবাইল বিভাগের প্রধান কোহ দোং জিন প্রতিশ্রুতি দিয়েছিলেন নোট ৮’কে অনেক বেশি নিরাপদ এবং নতুনের মিশ্রণে আনা হবে।

এছাড়া ডিভা‌সটির রুপরেখা অনুযায়ী এর হোম বাটন অপসারণ, সেলফি ক্যামেরা এবং ফেস স্ক্যানিং ক্যামেরা ডিসপ্লের উপরের দিক বসানো হয়েছে।

পণ্যটির অন্যান্য অংশে যেমন ডিসপ্লের নিচের অংশে স্পিকার গ্রিল থাকতে পারে।

ডিভাইসটির নকশা এছাড়াও দেখাচ্ছে নিচের দিকে ৩.৫ মিমি. অডিও জ্যাক এবং ভলিউয়াম বাটনের নিচের দিকে একটি বিক্সবি বাটন। সাম্প্রতিক সময়ের ‍একটি প্রতিবেদনে গ্যালাক্সি নোট ৮’র কিছু বিশেষ ফিচার তুলে ধরা হয়।

সেখানে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৩৫ বা এক্সিনস ৯ সিরিজের চিপসেট, ডিসপ্লে ৬. ইঞ্চির সুপার অ্যামোলেড, ৬ জিবি ৠাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে এমনটা দাবি করা হয়েছিল।


নতুন কাগজ | মুমতাহিন রিতা
 বিজ্ঞাপন