নেপালের জয়ে বিশ্বকাপ খেলার স্বপ্ন রইল আফগানদের

2

স্পোর্টস ডেস্ক: অবশেষে আফগানদের ওয়ানডে বিশ্বকাপ খেলার স্বপ্ন জিইয়ে রইল। আফগানিস্তান চোখ মেলে রয়েছিল নেপাল-হংকং ম্যাচের দিকে। কারণ এই ম্যাচের ওপরই নির্ভর করছিল আফগানদের বিশ্বকাপ ভাগ্য।

বি গ্রুপে শেষ পর্যন্ত হংকংকে হারিয়ে আফগানদের নয়ন জুড়িয়েছে নেপাল। তাদের জয়ে সুপার সিক্সে উঠে গেছে আফগানিস্তান। টস হেরে ব্যাট করতে নেমে নেপালের বোলিং তোপে পড়ে হংকং। এতে স্কোর বোর্ডে ১৫৩ রান তুলতেই গুটিয়ে যায় হংকং। দলের হয়ে সর্বোচ্চ নিজাকাত খান করেন ৪৭ রান। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান আসে দলনেতা বাবর হায়াতের ব্যাট থেকে।

হংকংকের বিপক্ষে জয় পেতে সামনে থেকে নেতৃত্ব দেন নেপালের সন্দ্বীপ লামিচানে। দেশটির হয়ে প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল খেলতে নাম লেখা এ লেগ স্পিনারের নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়ে তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন জুগিয়েছেন করন কেসি ও বি রেগমি।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪০.৪ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয় পায় নেপাল। ৪৮ রানের হার না মানা ম্যাচ উইনিং ইনিংস খেলেন রোহিত পাউডেল। এ ছাড়া ৩৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেন সোমপাল কামি।

হিমালয়ের পাদদেশের দলটির জিতেও লাভ হয়নি। জয়ের ফায়দা লুটেছে আফগানিস্তান। রান রেটে নেপাল (-০.৮৯৩) ও হংকংকে (-১.১২১) পেছনে ফেলে সুপার সিক্সে উঠে গেছে আফগানরা। এ দিকে এ গ্রুপে সুপার সিক্স নিশ্চিত করে স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে।