Natun Kagoj

ঢাকা, বুধবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ১২ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৫ই মুহাররম, ১৪৩৯ হিজরী

নারীমন বুঝতে ৮টি দারুণ টিপস

আপডেট: ১৭ ডিসে ২০১৬ | ১৬:৫৯

10257312_794682440564862_4114583265291015169_oকাগজ প্রতিবেদক:  নারীদের মন বোঝা পুরুষদের জন্য মোটামুটি অসম্ভব একটি কাজ। কেন এত কঠিন নারীর মন বোঝা? কিভাবে সহজেই বুঝবেন নারীর মন?  আসুন জেনে নেয়া যাক নারীদের মন বোঝার জন্য পুরুষদের জন্য ৮টি সাধারণ টিপস সম্পর্কে।

১) নারীদেরকে যা কিছুই বলবেন সরাসরি বলবেন। সরাসরি কথা শুনতে তাঁরা ভালোবাসে। এমনকি আপনি যদি কোনো নারীকে ভালোবেসে ফেলেন তাহলে সেই কথাটিও তাকে ইনিয়ে বিনিয়ে না বলে সরাসরি বলে ফেলুন। তাহলে নারীদের সাথে ভুল বোঝাবুঝি হওয়ার সম্ভাবনা অনেকটাই কমে যায়।

২) নারীরা সব সময়েই প্রশংসা শুনতে চায়। বিশেষ করে কোনো নারী যদি আপনার জন্য সাজে, রাঁধে কিংবা অন্য কিছু করে তাহলে সে আপনার থেকে প্রশংসা আশা করে। তবে আপনার প্রেমিকা কিংবা স্ত্রীর সামনে ভুলেও অন্য নারীর প্রশংসা করবেন না। এই বিষয়টি নারীরা একেবারেই সহ্য করতে পারে না।

৩) নারীরা কৃপনতা একেবারেই ভালোবাসে না। বিশেষ করে প্রথম ডেটে কিংবা সম্পর্কের শুরুর দিকে একেবারেই কিপটামি করবেন না। তাহলে ভুলেও সেই নারী আপনার ধারে কাছে ঘেঁষবে না আর কোনোদিন।

৪) নারীরা মাঝারী ধরনের সামাজিক পুরুষদেরকে পছন্দ করে। একেবারেই কারো সাথে মিশে না কিংবা কথা বলতে জানে না যেসব পুরুষ তাদেরকে নারীরা একেবারেই পছন্দ করেন না। আবার যেসব পুরুষ সারাদিন বন্ধু বান্ধব হইহুল্লোড় নিয়ে ব্যস্ত থাকেন তাদেরকেও নারীরা অপছন্দ করেন। নারীরা মাঝারী সামাজিকতার পুরুষদেরকে পছন্দ করেন যারা তাদেরকেও সময় দিবে আবার সামাজিকও হবে।

৫) নারীরা স্টাইলিশ পুরুষদেরকে ভালোবাসে। স্টাইলিশ বলতে শুধুমাত্র পোশাকে স্টাইলিশ বোঝে না তাঁরা। কথাবার্তা, চাল চলন, পোশাক, পরিচ্ছন্নতা, চুল সব কিছু মিলিয়েই স্টাইলিশ পুরুষদেরকে পছন্দ করেন নারীরা। কোনো পুরুষের শরীর থেকে কিংবা মুখ থেকে দূর্গন্ধ একে সেই পুরুষের ধারে কাছে ঘেঁষতে পছন্দ করেন না নারীরা।

৬) আপনি যেই আশ্বাসটি আপনার প্রেমিকা কিংবা স্ত্রীকে দেবেন সেটি মন থেকেই দিন। আপনার পক্ষে করা সম্ভব না এমন কোনো আশ্বাস তাকে না দেয়াই ভালো। কারণ সে যদি আপনার উপর একবার নির্ভরশীলতা হারিয়ে ফেলে, কোনো দিনও সেটি আর ফিরে পাওয়া সম্ভব না।

৭) ধরুন আপনার প্রেমিকা/স্ত্রীকে খারাপ দেখাচ্ছে কিংবা তার রান্না করা খাবারটিতে লবণ বেশি হয়েছে। এই পরিস্থিতিতে আপনি কি করবেন? তাকে সরাসরি বলে ফেলবেন বিষয়টি? যদি এই কাজটি করেন তাহলে বুঝে নিন আপনি বেশ বড় একটি বিপদে পড়তে যাচ্ছেন। আপনার নারী বন্ধু/প্রেমিকা/স্ত্রীকে ভুলেও নেতিবাচক কোনো মন্তব্য করবেন না কখনই।

৮) আপনি যদি আপনার প্রেমিকা কিংবা স্ত্রীকে নিয়ে কোথাও বেড়াতে যান এবং সেই স্থানটি ভালো করে না চেনেন তাহলে ভুলেও তাকে বলবেন না যে আপনি সেই স্থানটি ভালো করে চেনেন। আপনি যদি ওই স্থানটি চিনতে ব্যর্থ হন তাহলে আপনার সাথে আপনার প্রেমিকা/স্ত্রীর একটি বড় ঝগড়া হয়ে যেতে পারে।


নতুন কাগজ | সাজেদা হক

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন