Natun Kagoj

ঢাকা, বৃহস্পতিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ২৮শে জিলহজ্জ, ১৪৩৮ হিজরী

নাকে তেল দিয়ে ঘুমাবেন না : ওবায়দুল কাদের

আপডেট: ১৩ ডিসে ২০১৬ | ১৯:০৫

kaerকাগজ প্রতিবেদক: গুলশান ও শোলাকিয়ায় হামলাকারীদের বিষয়ে সতর্ক করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, গুলশান ও শোলাকিয়ায় সাম্প্রদায়িক উগ্রবাদীরা হামলা করেছিল। এরপর ধারাবাহিকভাবে পুলিশী অভিযানের ফলে তারা এখন নিষ্ক্রিয় এবং দুর্বল হয়ে পড়েছে। কিন্তু তলে তলে তারা আরও বড় ধরণের ভয়াবহ হামলার প্রস্তুতি নিচ্ছে কি না সেটা কি আমরা জানি? তাই আমার মনে হয়, তারা উপরে উপরে নিষ্কিৃয় কিন্তু ভিতরে ভিতরে সক্রিয়।

এ সময় বাহ্যিক পরিস্থিতিতে সন্তুষ্টি নিয়ে সবাইকে ‘নাকে তেল দিয়ে না ঘুমানোর’ পরামর্শ দেন তিনি। আজ মঙ্গলবার ঈদে মিলাদুন্নবি উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন কাদের।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওই গোষ্ঠীকে সর্বোতভাবে মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আমাদের সতর্ক থাকতে হবে। খণ্ড খণ্ড প্রতিবাদ কিংবা প্রতিরোধ করে লাভ নেই। এদের মোকাবেলা করতে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন,আজকে সন্ত্রাসী তৎপরতা বৈশ্বিক। আমাদের দেশেও কিছু ঘটেছে। যারা পবিত্র ঈদের দিন সন্ত্রাসী কর্মকাণ্ড করে তারা কখনো ইসলামের বন্ধু হতে পারে না। যারা এ ধরণের ঘটনা ঘটাচ্ছে তারা মুসলমান হলেও ইসলামের লোক হতে পারে না। তারা মুসলিমদের শত্রু।

কাদের বলেন, আমি এখানে লম্বা বক্তৃতা দিব না। আমি ধর্ম বিষয়ে বিশ্বাস করি এবং পালন করি। আমি পবিত্র হজ পালন করেছি, যদিও আমি নামের আগে হাজি লিখি না, দরকার নাই। এটা আমার কর্তব্য। তার জন্য হাজি লিখতে হবে? কিন্তু অনেকেই লিখে। শেখ হাসিনা পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন, তাহাজ্জুদ নামাজ পড়েন। তিনি শান্তির পথে আছেন তাই তার মতো শাসক বাংলাদেশ মুসলামান তথা সমগ্র দেশবাসী চান।

এ সময় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।


নতুন কাগজ | অনিল সেন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন