Natun Kagoj

ঢাকা, রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ | ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী

ধর্মে আঘাত, রইসের বিরুদ্ধে অভিযোগ

আপডেট: ১৪ ডিসে ২০১৬ | ২০:২৬

%e0%a6%b0%e0%a6%87%e0%a6%b8 কাগজ ডেস্ক: বেশ বড়সড় ঝড় তুলতে চলেছে ‘রইস’। ছবির ট্রেলার মুক্তির দিনেই তার পূর্বাভাস মিলেছে। এই ঝড়ের ধাক্কায় ওলটপালট হয়ে যেতে পারে বলিউড বক্স অফিসের অনেক রেকর্ড। কিন্তু ঝড় ওঠার আগেই ধাক্কা খেল বলিউড বাদশার এই ছবিটি। ছবিতে মুখ্য চরিত্রে পাক অভিনেত্রী মাহিরা খান রয়েছেন বলে নয়। ছবিতে ইসলামের বিরোধিতা করা হয়েছে, এই অভিযোগে সরব হয়েছেন শিয়া সম্প্রদায়ের বহু মানুষ।

সত্যিই কি এমন কিছু দেখানো হয়েছে? অভিযোগ, ট্রেলারে দেখা গিয়েছে মহরমের শোভাযাত্রার উপর দিয়ে লাফাচ্ছেন শাহরুখ। আর ওই মুহূর্তে তার হাতে ধরা ইসলামি পতাকা। ছবির এই দৃশ্য দেখেই বেজায় চটেছেন শিয়া সম্প্রদায়ের লোকজন। গাজিপুরের এক স্বেচ্ছাসেবী সংস্থা এ বিষয়ে ময়ূর বিহার থানায় ছবিটির বিরুদ্ধে লিখিত অভিযোগও দায়ের করেছে। তাদের দাবি, ইমাম হাসানের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে যে শোভাযাত্রার উপর দিয়ে লাফানো উচিত নয়। এই ভঙ্গিতে আসলে অপমান করা হয়েছে ইসলাম আর শিয়া আবেগকে।

ওই সংস্থার দাবি, ছবি থেকে দৃশ্যটি বাদ দেওয়া হোক। ছবিতে পাক অভিনেত্রী মাহিরা খান রয়েছেন বলে কট্টর হিন্দুত্ববাদী দলগুলির পক্ষ থেকে একটা বাধার সম্ভাবনা ছিল। সে কারণে আগেই রাজ ঠাকরের সঙ্গে দেখা করে পরিস্থিতি সামাল দিয়েছেন শাহরুখ। কিন্তু তা সত্ত্বেও বিপত্তি এড়ানো গেল না। এবার শিয়া সম্প্রদায়ের আবেগ সামলে কী ভাবে শাহরুখ এই পরিস্থিতি সামাল দেন সেটাই দেখার অপেক্ষা!


নতুন কাগজ | অনিল সেন

সংশ্লিষ্ট সংবাদ

Loading Facebook Comments ...
 বিজ্ঞাপন